প্রধান সংবাদ

বাসে উঠতে না পেরে খিলক্ষেতে যাত্রীদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার:
বাসে উঠতে না পেরে রাজধানীর খিলক্ষেত সড়কে বিক্ষোভ করেছেন অফিসগামী যাত্রীরা। বৃহস্পতিবার সকাল ৯টা ৩০ মিনিটের দিকে এ ঘটনা ঘটে।

যাত্রীদের অভিযোগ, সকাল থেকে বাসের জন্য দাঁড়িয়ে আছি, একটি বাসেরও আসন খালি নেই। অধিকাংশ বাসের গেটলক। অধিকাংশ যাত্রী বাস না পেয়ে বেশি ভাড়ায় অটোরিকশায় অফিসে যাচ্ছেন। আবার কেউ কেউ হেঁটে রওনা দিয়েছেন।

‘মালিকরা ৫০ শতাংশ আসনে যাত্রী নিলেও ৬০ শতাংশ ভাড়া বাড়ানোর কারণে তাদের কোনো ক্ষতি হচ্ছে না। কিন্তু যাত্রীরা পড়েছেন দুর্ভোগে।’

খিলক্ষেত থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক মো. মাসুম গণমাধ্যমকে বলেন, ৫০ শতাংশ আসনে যাত্রী নেওয়ায় অনেক যাত্রী বাসে উঠতে পারছেন না। ফলে তারা অফিসে বা গন্তব্যে যাওয়ার কোনো বাহন না পেয়ে নিকুঞ্জ এলাকার খিলক্ষেত সড়কে বিক্ষোভ করেন। বিক্ষোভের ফলে রাস্তায় কিছুক্ষণের জন্য যানচলাচল বন্ধ ছিল। পরে আমাদের টহল টিম ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থলে এখন পুলিশ রয়েছে।

প্রসঙ্গত, করোনার সংক্রমণ বাড়তে থাকায় সরকার গত ২৯ মার্চ ১৮টি জরুরি নির্দেশনা জারি করেছে। এর মধ্যে গণপরিবহনে ৫০ শতাংশ সিট ফাঁকা রাখার কথা বলা হয়েছে। সেই নির্দেশনা অনুযায়ী আগামী ১৪ দিনের জন্য গণপরিবহনের ভাড়া ৬০ শতাংশ বাড়ানো হয়েছে। যা বুধবার সকাল থেকে কার্যকর হয়েছে।

চিত্রদেশ//এসএইচ//

Related Articles

Back to top button