স্বাস্থ্য কথা

বাসায় গিয়ে চিকিৎসাসেবা দেবে ‘সেইফ হেলথ সার্ভিস’

স্বাস্থ্য ডেস্ক:

করোনা মহামারির এ সময়ে অনেকের মনেই রয়েছে হাসপাতালভীতি। হাতপাতালে গেলে যদি করোনা হয়ে যায়, এমন ভাবনায় ছোটখাটো অসুস্থতায় হাসপাতাল বা নিদেনপক্ষে ফার্মেসিতে যাওয়া নিয়েও অনেকের ভীতি কাজ করে। আর এসব সমস্যার কথা মাথায় রেখেই, বাসায় গিয়ে চিকিৎসাসেবা দেওয়ার উদ্যোগ নিয়েছেন ডা. তাসমিয়া কবির দোলা। তার উদ্যোগের নাম ‘সেইফ হেলথ সার্ভিস’।

নতুন এই প্রতিষ্ঠানটির উদ্দেশ্যে হলো- বাসায় দেওয়া সম্ভব এমন কিছু গুরুত্বপূর্ণ চিকিৎসাসেবা সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়া। ডা. তাসমিয়ার তত্ত্বাবধানে একঝাক তরুণ ডাক্তারের সমন্বয়ে টেলিমেডিসিন সেবাও দিচ্ছে সেইফ হেলথ সার্ভিস।

সেইফ হেলথ সার্ভিসের সেবার মধ্যে রয়েছে- বাসায় গিয়ে প্যাথলজিক্যাল টেস্টের নমুনা সংগ্রহ, ল্যাবে নমুনা পাঠানো এবং বাসায় রিপোর্ট পৌছে দেয়া। ক্যানুলা করা এবং ব্রাদার /সিস্টারের তত্ত্বাবধানে স্যালাইন দেওয়া। বিভিন্ন ধরনের ইঞ্জেক্টেবল মেডিসিন দেয়া- অ্যান্টিবায়োটিক/আয়রন/অ্যান্টকোয়াগুলেন্ট/ভিটামিন ইত্যাদি প্রদত্ত প্রেস্ক্রিপশন অনুযায়ী। ক্যাথেটার করা এবং খোলা। পোস্ট সার্জিক্যাল ছোট বড় বিভিন্নরকম ক্ষতের ড্রেসিং করা, প্লাস্টার চেঞ্জ করা। এনজি টিউব করা। নেবুলাইজেশন করা। ফিজিওথেরাপি সেবা দেওয়া। বয়স্ক রোগীর ইনসুলিন দেওয়া, ব্লাড সুগার, ব্লাড প্রেসার রেগুলার মনিটর করা। বাসায় ওষুধ ডেলিভারি এবং ইমার্জেন্সিতে বাসায় ডাক্তার ভিজিট এর মতো সেবাও পাওয়া যাবে।

অনলাইনে বিশেষজ্ঞ চিকিৎসকের মাধ্যমে সাইকোসোশ্যাল এবং মানসিক সুস্বাস্থ্যের কাউন্সেলিং, রেজিস্টার্ড ডাক্তারের মাধ্যমে রিপোর্ট দেখা, কনসাল্টেশন এবং প্রেসক্রিপশন প্রদান করার মতো টেলিমেডিসিন দিচ্ছে সেইফ হেলথ সার্ভিস।

ডা. তাসমিয়া কবির দোলার ‘সেইফ হেলথ সার্ভিস’ ইতিমধ্যে বেশ জনপ্রিয়তা পেয়েছে। এই উদ্যোক্তা বলেন, ‘অনলাইন যখন সবকিছুই হাতের নাগালে পাওয়া যাচ্ছে তখন স্বাস্থ্যসেবা কেন নয়। করোনার এই পেনডেমিক পরিস্থিতিতে মানুষকে নিরাপদ সেবা প্রদান করাই আমাদের লক্ষ্য। আর তাই আমাদের মোটো- আসুন বাসায় থাকি,নিরাপদে সুস্থ থাকি।’

ঘরে বসে স্বল্পমূল্যে সেইফ হেলথ সার্ভিসের চিকিৎসাসেবা নিতে যোগাযোগ করা যাবে প্রতিষ্ঠানটির ফেসবুক পেজে www.facebook.com/Safe-health-service-128148912070824।

চিত্রদেশ//এফ//

Related Articles

Back to top button