প্রধান সংবাদ

পানি এসেছে হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে

স্টাফ রিপোর্টার:
রাজধানীর শেরেবাংলা নগরে অবস্থিত জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে তিন দিন ধরে চলা পানির সমস্যার সমাধান হয়েছে।

রোববার (৩১ অক্টোবর) সকাল থেকে হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে পানি সরবরাহ করতে শুরু করেছে ওয়াসা।

এর আগে বৃহস্পতিবার (২৮ অক্টোবর) থেকে হাসপাতালের বিভিন্ন বিভাগে অজ্ঞাত কারণে পানি সরবরাহ বন্ধ হয়ে যায়। যার ফলে হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগী, তাদের স্বজন ও হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীদের বাইরে থেকে কিনে এনে পানি পান করতে হয়। এছাড়া পানির কারণে ব্যাহত হয় হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) ও অস্ত্রোপচার কার্যত্রমে।

নাম প্রকাশে অনিচ্ছুক হাসপাতালের একাধিক দায়িত্বশীল কর্মকর্তা জানান, পানির স্তর নিচে নেমে যাওয়ায় হাসপাতালের পাম্প থেকে পানি উঠছিল না। ফলে পুরো হাসপাতাল এলাকায় বৃহস্পতিবার থেকে পানি সরবরাহ বন্ধ হয়ে যায়।

হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিন জানান, পানির লাইনে স্বাভাবিক সরবরাহ না থাকায় সাময়িক সংকট দেখা দেয়। তবে এ কারণে হাসপাতালের রোগীদের চিকিৎসা সেবা ব্যাহত হয়নি। গত তিনদিন পাশের জাতীয় কিডনি হাসপাতাল থেকে বিকল্প উপায়ে পানির ব্যবস্থা করা হয়েছে। ওয়াসা কর্তৃপক্ষ আজ তাদের লাইন থেকে সরাসরি পানি সরবরাহের ব্যবস্থা করেছে। ফলে আপাতত পানির সংকট দূর হয়েছে।

তবে পানি সংকটের কারণে নিয়মিত চিকিৎসা কার্যক্রমের পাশাপাশি অস্ত্রপ্রচার বন্ধের বিষয়ে তিনি বলেন, ‘পানির কারণে অস্ত্রোপচারে কোন বিঘ্ন ঘটেনি। শনিবার (৩০ অক্টোবর) আমি নিজে পাঁচজন রোগীর অস্ত্রোপচার করেছি।’

চিত্রদেশ//এফটি//

Related Articles

Back to top button