অর্থ-বাণিজ্যপ্রধান সংবাদ

পাটকল শ্রমিকদের আন্দোলন কর্মসূচি প্রত্যাহার

স্টাফ রিপোর্টার:
দাবি বাস্তবায়নের আশ্বাস পেয়ে আন্দোলন কর্মসূচি তুলে নিয়েছেন পাটকল শ্রমিকরা। আগামী পনেরো দিনের মধ্যে নতুন মজুরি কাঠামো অনুযায়ী পে স্লিপ দেওয়া হবে বলে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর ঘোষণায় শ্রমিকরা আন্দোলন কর্মসূচি প্রত্যাহার তুলে নিলো।

বৃহস্পতিবার রাতে ফার্মগেইটের জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টার কার্যালয়ে বকেয়া বেতন-ভাতা পরিশোধ ও মজুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবিতে আন্দোলনে থাকা রাষ্ট্রায়ত্ত পাটকলের শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠক শেষে পাটমন্ত্রী এ আশ্বাস দেন।

বৈঠকে পাটমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী আমাদের জানিয়েছেন পাটকলের শ্রমিকদের আগামী ১৫ দিনের মধ্যে নতুন মজুরি কাঠামো অনুযায়ী পে স্লিপ দেয়া হবে। এজন্য আমি তাদেরকে অনশন ভাঙতে বলেছি। তারা আমাদের কাছে চিঠি চেয়েছে। আমরা চিঠি দিয়েছি তারা অনশন প্রত্যাহার করেছে।

পাটকল সিবিএ ননসিবিএ সংগ্রাম পরিষদের আহ্বায়ক আবদুল হামিদ সরদার বলেন, প্রধানমন্ত্রীর আশ্বাসে আমরা আমাদের অনশন প্রত্যাহার করেছি, ১৬ তারিখের ভিতরে আমাদের পে স্লিপ বুঝিয়ে দিতে হবে।

এসময় তিনি আরও বলেন, এটি যদি ১৬ জানুয়ারির মধ্যে আমরা না পাই তাহলে পরবর্তীতে কিছু ঘটলে এর দায় আমাদের থাকবে না বলে তিনি জানান।

বৈঠকে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান ছাড়াও দুই মন্ত্রণালয়ের সচিব সভায় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মজুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবিতে খুলনা অঞ্চলের রাষ্ট্রায়ত্ত নয়টি পাটকলের শ্রমিকরা গত ২৩ নভেম্বর থেকে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছিলেন। কিন্তু দাবি পূরণ না হওয়ায় অন্তত ১১টি রাষ্ট্রায়ত্ত পাটকলের শ্রমিকরা ২৯ ডিসেম্বর ফের আমরণ অনশনে বসেন।

 

চিত্রদেশ//এস//

Related Articles

Back to top button