প্রধান সংবাদ

‘নিজেকেই ‌বিয়ে’ করছেন এক তরুণী, যাবেন হানিমুনেও

আন্তর্জাতিক ডেস্ক:
আগামী ১১ জুন তার বিয়ে। সেজন্য কার্ডও ছাপা হয়ে গিয়েছে। হানিমুনের জন্য স্থানও ঠিক করে ফেলেছেন তিনি। তবে অবাক করার বিষয় হলো ওই তরুণীর এতো আয়োজন নিজেকে বিয়ে করার জন্য।

ক্ষমি বিন্দু নামে ভারতের গুজরাটের ওই তরুণী জানান, তিনি নিজেকে সবচেয়ে বেশি ভালবাসেন, তাই বিয়ের প্রতিশ্রুতিও নিজেকেই দিয়েছেন।

তার ভাষায়, জীবনের একপর্যায়ে তিনি বুঝতে পেরেছেন তার জীবনে রাজকুমারের প্রয়োজন নেই। কারণ, তিনি নিজেই নিজের রানি। তার কাছে বিয়ের দিনটাই গুরুত্বপূর্ন, পরের দিন নয়। তাই আগামী ১১ জুন নিজেকে বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

তিনি আরও বলেন, বিয়ের দিন তিনি কনের সাজে সাজবেন, অনুষ্ঠানে অংশ নেবেন। তার বিয়েতে বন্ধুরাও আসবেন এবং সবশেষে তিনি বরের সঙ্গে না গিয়ে নিজের বাড়িতেই ফিরে আসবেন।

ক্ষমি বিন্দু বলেন, স্বামী ছাড়া এই বিয়েতে তার মা সম্মতি দিয়েছেন। বিয়ের জন্য একজন পণ্ডিতও (পুরোহিত) ঠিক করেছেন তিনি। হিন্দুরীতি মেনেই বিয়ে করবেন তিনি।

নিজের এমন সিদ্ধান্ত সঠিক জানিয়ে ভারতীয় এই তরুণী জানান, অন্যদের নিজেকে ভালোবাসতে অনুপ্রাণিত করতে চাই। এমন অনেক মানুষ রয়েছে, যারা ভালোবাসা খুঁজে পেতে কিংবা একাধিকবার বিবাহ বিচ্ছেদ করতে করতে ক্লান্ত। উভকামী হওয়ায় আমি আগে এক পুরুষ ও এক নারীর প্রেমে পড়েছিলাম। কিন্তু এখন আমি নিজেকেই সবটুকু ভালোবাসা দিতে চাই।

তবে ভারতের হাইকোর্টের একজন আইনজীবী জানান, ভারতীয় আইন অনুযায়ী কেউ নিজেকে বিয়ে করতে পারবেন না। একটি বিয়েতে দুজন থাকতে হবে। সূত্র : আনন্দজাবার পত্রিকা

চিত্রদেশ//এফটি//

Related Articles

Back to top button