প্রধান সংবাদস্বাস্থ্য কথা

দেশে প্রথম ওমিক্রন শনাক্ত

স্টাফ রিপোর্টার:
বাংলাদেশে দুইজনের শরীরে ওমিক্রন শনাক্ত হয়েছে। তারা হচ্ছেন জিম্বাবুয়ে ফেরত বাংলাদেশি দুই নারী ক্রিকেটার।
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।
শনিবার (১১ ডিসেম্বর) দুপুর ২টায় রাজধানীর শ্যামলীর শিশু হাসপাতালে ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
গত ৬ ডিসেম্বর (সোমবার) রাতে সাংবাদিকদের স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম জানান, জিম্বাবুয়ে থেকে ফিরে আসা নারী ক্রিকেটারদের সবাইকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের জন্য হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে পাঠানো হয়েছে। এরপর গত ১, ৩ ও ৫ ডিসেম্বর তিন দফায় তাদের করোনা পরীক্ষা করা হয়েছে। তৃতীয় টেস্টের পর আজ (৬ ডিসেম্বর) দুই খেলোয়াড়ের পজিটিভ পাওয়া গেছে।
প্রাথমিকভাবে করোনা ধরা পড়ার পর কর্তৃপক্ষ বলেছিল সংশ্লিষ্ট দুই নারী ক্রিকেটারের শরীরে ওমিক্রন ধরন আছে কি না তা পরীক্ষা করা হবে। গত কয়েকদিনে সেই পরীক্ষাটি হয়েছে। আজ (১১ ডিসেম্বর) এর ফল পাওয়া গেছে।
এদিকে কোয়ারেন্টাইনে থাকা সব নারী ক্রিকেটারকে পর্যবেক্ষণে রাখা হয়েছে এবং তাদের আরও একবার পরীক্ষা করা হতে পারে বলে জানা গেছে।
জিম্বাবুয়েতে মেয়েদের ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্বে খেলতে গিয়েছিলেন বাংলাদেশ নারী দল। কিন্তু করোনার নতুন ধরন ওমিক্রনের কারণে মাঝপথেই খেলা স্থগিত হয়ে যায়। পরে দেশে ফিরে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকেন নারী ক্রিকেটাররা। এর মধ্যে দুই নারী ক্রিকেটারের দেহে করোনা শনাক্ত হয়।
চিত্রদেশ//এফটি//

Related Articles

Back to top button