খেলাধুলাপ্রধান সংবাদ

ডা সিলভার হাফ সেঞ্চুরি

স্পোটর্স ডেস্ক:

নিউ জিল্যান্ডে অভিষেক ম্যাচে ৫৭ রান করেছিলেন জশুয়া ডা সিলভা। বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টে আরেকটি হাফ সেঞ্চুরির দেখা পেলেন ওয়েস্ট ইন্ডিজের উইকেটকিপার ব্যাটসম্যান। এনক্রুমাহ বোনারের উইকেট যাওয়ার দুই ওভার পর মেহেদী হাসান মিরাজকে চার মেরে ৮৬ বলে দ্বিতীয় ফিফটি উদযাপন করেন ডা সিলভা।

সংক্ষিপ্ত স্কোর: ওয়েস্ট ইন্ডিজ ১০৮ ওভারে ২৯৪/৬ (ডা সিলভা ৫৪*, আলজারি ১৯*)

আউট: ক্যাম্পবেল ৩৬, মোসলে ৭, ব্র্যাথওয়েট ৪৭, মায়ার্স ৫, ব্ল্যাকউড ২৮, বোনার ৯০

এবার ১০ রানের আফসোস বোনারের

 

চট্টগ্রাম টেস্টে ঐতিহাসিক জয়ের পথে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখলেও সেঞ্চুরি করতে ব্যর্থ হয়েছিলেন এনক্রুমাহ বোনার। ১৪ রানের আফসোস নিয়ে মাঠ ছেড়েছিলেন তিনি তাইজুল ইসলামের শিকার হয়ে। ঢাকা টেস্টেও আক্ষেপে পুড়লেন ওয়েস্ট ইন্ডিজের ডানহাতি ব্যাটসম্যান। এবার ১০ রানের জন্য হলো না সেঞ্চুরি।

দিনের ১১তম ওভারের তৃতীয় বলে মেহেদী হাসান মিরাজের শিকার হয়েছেন বোনার। ২০৯ বলে ৭ চারে ৯০ রান করে মোহাম্মদ মিথুনের ক্যাচ হন। তাতে ভাঙে জশুয়া ডা সিলভার সঙ্গে ৮৮ রানের জুটি।

 

প্রথম সেঞ্চুরির সামনে বোনার

চট্টগ্রাম টেস্টে অভিষিক্ত এনক্রুমাহ বোনার ১৪ রানের জন্য সেঞ্চুরি পাননি। আউট হয়েছিলেন ৮৬ রানে। এবার সেই আক্ষেপ কাটানোর পথে তিনি। বাংলাদেশের সামনে বড় বাধা হয়ে দাঁড়িয়েছেন ওয়েস্ট ইন্ডিজের এই ডানহাতি ব্যাটসম্যান। জীবনের প্রথম দুটি টেস্টেই ফিফটি হাঁকিয়ে ৭৪ রানে অপরাজিত থেকে দ্বিতীয় দিনের খেলা শুরু করেছেন বোনার।

বাংলাদেশ চায় তিনশর মধ্যে রাখতে, উইন্ডিজের চাওয়া ৩৫০

ঢাকা টেস্টের প্রথম দিনে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের লড়াই হয়েছে সমানে সমান। শুক্রবার নতুন দিনে দুই দলই নামছে একে অপরকে ছাড়িয়ে যেতে। দিনের খেলা শেষে স্বাগতিক পেসার আবু জায়েদ রাহী বলেছিলেন, ওয়েস্ট ইন্ডিজকে তিনশর বেশি রান করতে দিতে চায় না বাংলাদেশ। আর উইন্ডিজের পক্ষে কথা বলেন দিনের সেরা ব্যাটসম্যান এনক্রুমাহ বোনার। জশুয়া ডা সিলভার সঙ্গে ৪৫ রানের অবিচ্ছিন্ন জুটিতে দিন শেষ করা এই ডানহাতি বলেছেন, সাড়ে তিনশ রান স্কোরবোর্ডে রাখতে চান তারা।

৭৪ রানে বোনার ও ২২ রানে ডা সিলভা শুক্রবারের খেলা শুরু করেছেন। আগের দিন অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েটের ৪৭ রান দারুণ শুরু এনে দেয় সফরকারীদের। আরেক ওপেনার জন ক্যাম্পবেল করেছিলেন ৩৬ রান।

উইন্ডিজের পাঁচ উইকেটের দুটি করে নিয়েছেন রাহী ও তাইজুল ইসলাম।

 

চিত্রদেশ//এইচ//

Related Articles

Back to top button