অর্থ-বাণিজ্যপ্রধান সংবাদ

ঈদে খুলবে না বায়তুল মোকাররম মার্কেটও

স্টাফ রিপোর্টার:
করোনাভাইরাসের বিস্তার রোধে ঈদের আগে মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন বায়তুল মোকাররম ব্যবসায়ী সমিতি। বৃহস্পতিবার দুপুরে এ সিদ্ধান্ত হয় বলে জানিয়েছেন সমিতির সদস্য ও বাংলাদেশ জুয়েলারি সমিতির (বাজুস) সভাপতি এনামুল হক খান।

তিনি বলেন, শুধু জুয়েলারি নয়, বায়তুল মোকারমের পুরো মার্কেট বন্ধেরও সিদ্ধান্ত হয়েছে। দেশের সব মার্কেটে আমাদের জুয়েলারি দোকান বন্ধের পাশাপশি আমরা চেষ্টা করছি যাতে মার্কেটগুলোও বন্ধ থাকে।

‘আমরা চাইবো মার্কেট কমিটি যেন স্বাস্থ্য ঝুকির কথা চিন্তা করে আরও কিছুদিন মার্কেটগুলো বন্ধ রাখেন। এছাড়া আরো ছোট ছোট অনেক মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।’

এনামুল হক খান বলেন, সরকার আমাদের দোকান খোলার অনুমতি দিলেও আমাদের শ্রমিকরা রয়েছে দেশের বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে। তারা আসতে পারবেন না। তার উপর তারা কি নিয়ে আসে আমরা জানিনা। সুতরাং স্বাস্থ্য ঝুকির কথা চিন্তা করে আমরা সিদ্ধান্ত নিয়েছি ঈদের আগে আমরা দোকান খুলবো না। তাই যতক্ষণ পর্যন্ত আমরা স্বাস্থ্য ঝুকি রয়েছে বলে মনে করবো ততক্ষণ পর্যন্ত দোকনা বন্ধ রাখবো।

এর আগে যমুনা ফিইচার পার্ক, বসুন্ধরা শপিংমলও খুলবে না বলে সিদ্ধান্ত জানিয়েছে। তবে নিউমার্কেট খোলার বিষয়ে সিদ্ধান্ত হবে ৯ মে।

চিত্রদেশ//এস//

Related Articles

Back to top button