চিত্রদেশ

অমিতাভ বচ্চনের বিরুদ্ধে মামলা

বিনোদন ডেস্ক:
জনপ্রিয় রিয়েলিটি শো ‘কৌন বনেগা ক্রোড়পতি’র একটি পর্বের মাধ্যমে হিন্দু ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়া অভিযোগ উঠেছে। সেই অভিযোগে এবার মামলার মুখে পড়লেন বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন।

ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদনে জানা যায়, ‘কৌন বনেগা ক্রোড়পতি’র প্রশ্ন-উত্তর পর্বে হিন্দু ধর্ম অবমাননার অভিযোগে অমিতাভ বচ্চন এবং অনুষ্ঠানটির নির্মাতাদের বিরুদ্ধে লখনউতে একটি মামলা দায়ের করা হয়েছে।

রিয়েলেটি অনুষ্ঠানটির সর্বশেষ এপিসোডে অতিথি হিসেবে এসেছিলেন সমাজকর্মী বেজওয়াদা উইলসন এবং অভিনেতা অনুপ সনি। অনুষ্ঠানের এক পর্যায়ে ৬ লক্ষ ৪০ হাজার রুপির একটি প্রশ্নে জিজ্ঞাস করা হয় ১৯২৭ সালের ২৫ ডিসেম্বর ড. বি আর আম্বেদকর এবং তার অনুসারীরা কোন ধর্মগ্রন্থের অনুলিপি পুড়িয়ে দিয়েছিলেন?

যে বিকল্পগুলি সরবরাহ করা হয়েছিল সেগুলি হলো (এ) বিষ্ণু পুরাণ (খ) ভগবদ গীতা (সি) রিগদেব (ডি) মনস্মৃতি। প্রশ্নটির উত্তর ছিল মনস্মৃতি। উত্তরটি দেওয়ার পর অনুষ্ঠানটির উপস্থাপক অমিতাভ ব্যাপারটির ১৯২৭ সালের সেই দিনের বর্ণনা দিতে থাকেন। তবে ব্যাপারটি সহজভাবে নিতে পারেনি ভারতের অনেক হিন্দু ধর্ম অনুসারীরা।

অমিতাভের বর্ণনা নিয়ে তাদের মধ্যে ক্ষোভ জন্ম নিয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে তা নিয়ে ব্যাপক সমালোচনা দেখা দিয়েছে। তারা দাবি করেন, অমিতাভের বক্তব্য হিন্দুদের ধর্মানুভূতিতে আঘাত করেছে। তাদের একাংশ জোটবদ্ধ হয়ে লাখনাউতে অমিতাভের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

চিত্রদেশ//এস//

Related Articles

Back to top button