বইমেলা

৪৫তম কলকাতা বইমেলা উৎসর্গ করা হবে বঙ্গবন্ধুকে

কলকাতা প্রতিনিধি:

আগামী বছর কলকাতা আন্তর্জাতিক বই মেলা উৎসর্গ করা হবে বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। একইভাবে আগামী বছর বাংলাদেশের মুক্তিযুদ্ধের ৫০তম বছরকেও শ্রদ্ধা জানাতে বাংলাদেশকে থিম কান্ট্রি করার আনুষ্ঠানিক ঘোষণা করেছে কলকাতা বই মেলার আয়োজক পাবলিশার্স অ্যান্ড বুক সেলার্শ গিল্ড।

রোববার স্থানীয় সময় রাত ৯টায় আনুষ্ঠানিকভাবে ৪৪তম কলকাতা আন্তর্জাতিক বইমেলার সামাপ্তি করা হয়। ওই সময় উপস্থিত ছিলেন বাংলাদেশের সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালেদ, পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, দমকল বিষয়ক প্রতিমন্ত্রী সুজিত বসু, মেলার আয়োজক গিল্ড সভাপতি সুধাংশু দে, সম্পাদক ত্রিদিব চট্টোপাধ্যায়, কলকাতার বাংলাদেশ উপ-হাইকমিশনার তৌফিক হাসান ও বিধাননগর পৌরসভার মেয়র কৃষ্ণা চক্রবর্তী।

সমাপ্তি অনুষ্ঠানের বাংলাদেশের সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেন, আমরা বইমেলা কর্তৃপক্ষকে অনুরোধ করেছিলাম আগামী বছর বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে বইমেলাকে যেন তার নামে উৎসর্গ করা হয়। সেই অনুরোধে কলকাতা বইমেলা কর্তৃপক্ষ সাড়া দিয়ে আগামী বছর ৪৫তম কলকাতা আন্তর্জাতিক বইমেলার থিম কান্ট্রি করা হচ্ছে বাংলাদেশকে।

সমাপনী অনুষ্ঠানে পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, বাংলাদেশ আমাদের প্রাণের মধ্যে জায়গা করে আছে। আগামী বছর বাংলাদেশ বইমেলার থিম কান্ট্রি। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমরা এই মেলার উদ্বোধনের জন্য আমন্ত্রণ জানাবো।

 

চিত্রদেশ //এস//

Related Articles

Back to top button