আন্তর্জাতিকপ্রধান সংবাদ

৩ মে পর্যন্ত ভারতে লকডাউন: মোদি

আন্তর্জাতিক ডেস্ক:

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে লকডাউনের সময়সীমা বাড়িয়ে ৩ মে পর্যন্ত করেছে ভারত সরকার। মঙ্গলবার জাতির উদ্দেশ্যে চতুর্থ ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এ ঘোষণা দেন।

মোদি বলেন, করোনার বিরুদ্ধে ভারত সর্বশক্তি দিয়ে লড়াই করছে। ভারতের সতর্ক অবস্থান ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণ করছে। নয়তো পরিস্থিতি আরো খারাপ হতে পারতো। সামাজিক দূরত্ব ও লকডাউন দেশবাসীর জন্য মঙ্গল বয়ে এনেছে। যদিও আমরা আর্থিকভাবে ক্ষতির সম্মুখীন হচ্ছি, কিন্তু আমাদের দেশবাসীর জীবনের চেয়ে এটি বড় নয়। করোনা মোকাবিলায় আমরা যে কোনো দেশের চেয়ে ভালো অবস্থানে আছি।

‘আমরা কীভাবে জিতবো? আমাদের রাজ্য প্রশাসনের সংস্পর্শে থাকতে হবে। প্রত্যেক রাজ্যের গভর্নর লকডাউন বাড়ানোর সুপারিশ করেছে। এটা মাথায় রেখে লকডাউন ৩ মে পর্যন্ত বাড়াচ্ছি। এই সময়ে আমাদের আগের মতো সৃশৃঙ্খল থাকতে হবে।’

মোদি বলেন, করোনার প্রাদুর্ভাব যেন বেড়ে না ওঠে সেটা নিশ্চিত করতে হবে। আর কোনো এলাকা যেন করোনার কেন্দ্র না হয়ে ওঠে। এমন কোনো এলাকা থাকলে আমাদের সতর্ক হতে হবে। পরের এক সপ্তাহ লড়াইটা হবে আরো শক্তিশালী এবং লকডাউন আরো কড়াকড়ি হবে।

এ সময় পর্যন্ত করোনা আক্রান্ত রাজ্যগুলো নিবিড় পর্যবেক্ষণে থাকবে জানালেন তিনি।

প্রসঙ্গত, মঙ্গলবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় করোনার সংক্রমণ ১০ হাজার ছাড়ানোর কথা নিশ্চিত করে। দেশটিতে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩০০।

 

চিত্রদেশ//এস//

আরও

Leave a Reply

Back to top button