প্রধান সংবাদসারাদেশ

২৪ ঘণ্টা না যেতেই পাটুরিয়ায় ফের যানজট

মানিকগঞ্জ প্রতিনিধি:
পাটুরিয়া ঘাটে ২৪ ঘণ্টা যেতে না যেতেই সোমবার সকাল থেকে ফের যানজট শুরু হয়েছে।

গত শনিবার বিকেল থেকে ফেরি পারাপারে যানজটের চাপ কমতে থাকে। রোববার সকালে ঘাটে যানবাহন না থাকায় ফাঁকা হয়ে যায়। দুপুর ১২টা পর্যন্ত পাটুরিয়া ঘাট এলাকা ফাঁকা থাকলেও ১২টার পর থেকে আবার ফেরি পারাপারের চাপ বাড়তে থাকে।

যাত্রীবাহী বাসের চাপ কম কম থাকলেও পণ্যবাহী ট্রাকের বৃদ্ধি পায়। ফলে ঘাট এলাকায় প্রায় দুই শতাধিক ট্রাক ফেরি পারাপারের জন্য অপেক্ষায় থাকতে দেখা গেছে।

পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে ১৯টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করায় আগের চেয়ে ঘাটে যানবাহনের চাপ অনেক কম হচ্ছে। কারণ ফেরিতে যানবাহন পারাপার হচ্ছে বেশি।

এ নৌ-রুটের পদ্মা-যমুনা নদীতে নাব্যতা সঙ্কটের কারণে গত প্রায় ২৫-২৬ দিন ধরে ফেরি চলাচলে সমস্যা হচ্ছে। নাব্যতা সঙ্কটের কারণে ফেরি চলাচলে সমস্যা হওয়ায় যানবাহন কম পারাপার হচ্ছে। এতে ঘাট এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে।

ঘাটে যানজটের কারণে রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা বাস কোচ ও পণ্যবাহী ট্রাকসহ বিভিন্ন যানবাহনের যাত্রীদেরকে ঘাট এলাকায় ঘণ্টার পর ঘণ্টা ফেরি পারাপারের জন্য অপেক্ষায় থেকে চরম দুর্ভোগ পোহাতে হয়।

আরিচা অফিসের বিআইডব্লিউটিসির ডিজিএম জিল্লুর রহমান জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে নাব্যতা নাব্যতা সঙ্কটের কারণে স্বাভাবিকভাবে ফেরি চলাচলে বিঘ্ন ঘটছে। এতে যানবাহন কম পারাপার হতে পারছে। এ কারণে ঘাট এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে।

চিত্রদেশ //এল//

Related Articles

Back to top button