প্রধান সংবাদ

স্বার্থ ত্যাগ করে দলকে শক্তিশালী করতে হবে: প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার:
আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তার সরকারের সময় সাধারণ মানুষের উন্নয়ন হয়। এই ধারাবাহিকতা ধরে রাখতে সংগঠনকে আরো শক্তিশালি করতে হবে।

শনিবার সকালে ইঞ্জিনিয়ার্স ইন্সিটিউট মিলনায়তনে আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের দ্বিতীয় দিনের শুরুতে তিনি একথা বলেন।

এসময় শেখ হাসিনা বলেন, শীতের তীব্রতা বেড়েছে। সকালে রাজধানীতে তাপমাত্রা ১২ ডিগ্রি সেলসিয়াসে নেমে এসেছে। আমরা চাচ্ছি কর্মসূচি সংক্ষিপ্ত করে দ্রুত শেষ করতে।

তিনি বলেন, এই অধিবেশনের শেষপর্যায়ে আপনারা নতুন নেতা নির্বাচন করবেন। আমরা চাচ্ছি কর্মসূচিগুলো সংক্ষিপ্ত করে বিকেলের আগেই নতুন নেতা নির্বাচনের কাজ সম্পন্ন করতে।

প্রধানমন্ত্রী বলেন, কোন কিছুর পাওয়ার চিন্তা না করে বঙ্গবন্ধুর আদর্শে সংগঠনের তৃণমূল থেকে কেন্দ্র পর্যন্ত সবাইকে কাজ করতে হবে। তাহলেই জনগণ ভোটের মাধ্যমে আওয়ামী লীগকে আবারো ক্ষমতায় আনবে।

অবৈধভাবে উড়ে এসে জুড়ে বসে যারা দেশ চালিয়েছে তারা সমাজকে জঙ্গিবাদ ও সন্ত্রাসের মাধ্যমে কলুষিত করতে চেয়েছিল বলেও জানান তিনি।

এর আগে সকাল সাড়ে ১০ টায় ২১তম সম্মেলনের ২য় অধিবেশন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। সকাল থেকেই ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে জড়ো হন দলের কাউন্সিলররা। ঐতিহ্যবাহী দলটির নতুন নেতৃত্ব নির্বাচন করবেন তারা। এবার সম্মেলনে সারাদেশ থেকে আওয়ামী লীগের সাড়ে ৭ হাজার কাউন্সিলর অংশ নিয়েছেন। বিকেলে ঘোষণা হবে আগামী ৩ বছরের জন্য নতুন নেতৃত্বের নাম।

 

চিত্রদেশ //এস//

আরও

Leave a Reply

Back to top button