প্রধান সংবাদ

ইরানে বিমান বিধ্বস্ত, বেঁচে নেই ১৮০ আরোহীর কেউ

আন্তর্জাতিক ডেস্ক:
ইরানের রাজধানী তেহরানে ১৮০ জন আরোহী নিয়ে যে বিমানটি বিধ্বস্ত হয়েছিলো এদের কেউই আর বেঁচে নেই। ইরানের সরকারি সংবাদ মাধ্যমের বরাত দিয়ে এ খবর জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম রয়টার্স।

বুধবার সকালে ইরানের রাজধানী তেহরানের কাছে ইউক্রেন এয়ারলাইন্সের যাত্রীবাহী বিমানটি বিধ্বস্ত হয়। বিধ্বস্ত হওয়ার পরপরই এতে আগুন ধরে যায়। এসময় বোয়িং ৭৩৭ বিমানটিতে ১৮০ জন আরোহী ছিলো। এদের মধ্যে কেউ আর জীবিত নেই বলে জানিয়েছে ইরানি সংবাদ মাধ্যম।

এক বিবৃতিতে ইরানি সংবাদ মাধ্যম ইরনা জানায়, বুধবার সকালে তেহরানের ইমাম খোমেনি বিমানবন্দর থেকে উড্ডয়নের অল্প সময় পরেই বিধ্বস্ত হয় ইউক্রেন আন্তর্জাতিক এয়ারলাইন্সের বিমানটি।

ইরানের জরুরি বিভাগের প্রধান পির হোসেইন কৌলিভান্দ জানান, ‘বিধ্বস্ত হওয়ার পরপরই এতে আগুন ধরে যায়। আগুন এত ভয়াবহ ছিলো যে আমরা এর কোনো আরোহীকেই উদ্ধার করতে পারিনি। উদ্ধারকাজের জন্য আমরা ঘটনাস্থলে ২২টি অ্যাম্বুলেন্স, চারটি অ্যালেন্স বাস এবং একটি হেলিকপ্টার নিয়োজিত করেছি।’ উদ্ধার কাজ এখনও চলছে বলে জানা গেছে।

আরো পড়ুন: তেহরানে ১৮০ আরোহী নিয়ে বিমান বিধ্বস্ত

বুধবার সকালে ১৮০ জন আরোহী নিয়ে বোয়িং ৭৩৭ বিমানটি ইউক্রেনের রাজধানী কিয়েভের দিকে যাত্রা করেছিলো। এসময় বিমানটিতে মোট ১৭০ জন যাত্রী ও ১০ ক্রু ছিলো বলে প্রাথমিক খবরে জানা গেছে।

তাৎক্ষণিকভাবে তদুর্ঘটনার কারণ জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, যান্ত্রিক গোলযোগের কারণে এটি বিধ্বস্ত হয়েছে।

এই দুর্ঘটনা নিয়ে এখনও কোনো মন্তব্য করেনি ইউক্রেন সরকার বা বিমান সংস্থাটি।

এমন এক সময়ে তেহরানে ইউক্রেনের ওই বিমানটি বিধ্বস্ত হলো যখন ইরাকের দুটি মার্কিন বিমান ঘাঁটিতে ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান। বুধবার সকালে চালানো ওই হামলায় আল আসাদ ঘাঁটির ব্যাপক ক্ষতি হয়েছে বলে দাবি করেছে ইরানি সংবাদ মাধ্যম পার্স টুডে। তবে ওই ক্ষেপণাস্ত্র হামলার সঙ্গে তেহরানের এই বিমান বিধ্বস্ত হওয়ার কোনো সম্পর্ক নাই বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম দ্য গার্ডিয়ান।

 

চিত্রদেশ//এস//

Related Articles

Back to top button