শেয়ার বাজার

সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

স্টাফ রিপোর্টার:
পুঁজিবাজারে সূচকের ঊর্ধমুখী প্রবণতার মধ্য দিয়ে চলছে লেনদেন। মঙ্গলবার সপ্তাহের তৃতীয় কার্যদিবসে প্রথম ঘণ্টার লেনদেনে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্যসূচক ২৫ পয়েন্ট বেড়েছে। লেনদেন হয়েছে ৬০০ কোটি টাকার বেশি।

ঢাকা স্টক এক্সচেঞ্জের পাশাপাশি অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)-ও লেনদেনে ভালো গতি দেখা যাচ্ছে। পাশাপাশি দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে বেশিরভাগ প্রতিষ্ঠান। সেই সঙ্গে ঊর্ধ্বমুখী ধারায় রয়েছে মূল্যসূচক।

এদিন ডিএসইতে লেনদেন শুরু হতেই একেরপর এক প্রতিষ্ঠানের শেয়ার দাম বাড়তে থাকে। এতে প্রথম মিনিটেই ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ২৫ পয়েন্টের বেড়ে যায়। ২০ মিনিটের মাথায় সূচকটি বাড়ে ৩৯ পয়েন্ট।

তবে এরপর সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা কিছুটা কমে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত সকাল ১১টা ১৮ মিনিটের লেনদেন শেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের তুলনায় ২২ পয়েন্টে বেড়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই শরিয়াহ্ দশমিক ৬৫ পয়েন্ট বেড়েছে। আর ডিএসই-৩০ সূচক বেড়েছে ৮ পয়েন্ট।

এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ২০৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ১১৫টির। আর ৫৩টির দাম অপরিবর্তিত। লেনদেন হয়েছে ৭০৫ কোটি ৮৩ লাখ টাকা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭২ পয়েন্ট বেড়েছে। লেনদেন হয়েছে ২০ কোটি ৭৯ লাখ টাকা। লেনদেন অংশ নেওয়া ২১৪ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ১২২টির, কমেছে ৬৮টির এবং অপরিবর্তিত ২৪টির।

চিত্রদেশ//এফটি//

আরও

Leave a Reply

Back to top button