প্রধান সংবাদপ্রযুক্তি

সীমান্তে নিষেধাজ্ঞা তুলে নিলো বিটিআরসি

স্টাফ রিপোর্টার:
সীমান্তে মোবাইল নেটওয়ার্ক সংক্রান্ত সিদ্ধান্ত বাতিল করেছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা-বিটিআরসি। ভারত সীমান্ত থেকে বাংলাদেশের অভ্যন্তরে এক কিলোমিটার পর্যন্ত এলাকায় মোবাইল ফোনের নেটওয়ার্ক কভারেজ বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়েছিলো। দুই দিনের মাথায় তা প্রত্যাহার করা হয়েছে।

বিটিআরসি থেকে এ বিষয়ে চিঠি পাওয়ার পর বুধবার সীমান্ত এলাকায় নেটওয়ার্ক চালু করতে কাজ শুরু করেছে দেশের চার অপারেটর।

এ বিষয়ে বিটিআরসি চেয়ারম্যান জহুরুল হক বলেন, সীমান্ত এলাকায় নেটওয়ার্ক বন্ধে যে নির্দেশনা দেয়া হয়েছিল, বুধবার থেকে তা প্রত্যাহার করে নেয়া হয়েছে।

এর আগে গত রোববার রাতে বিটিআরসির নির্দেশনা পেয়ে সীমান্ত এলাকায় নেটওয়ার্ক বন্ধ করে দেয় দেশের মোবাইল ফোন অপারেটরগুলো।

তাতে চার অপারেটরের প্রায় দুই হাজার বিটিএস বন্ধ করতে হয়েছে জানিয়ে একজন কর্মকর্তা বলেছিলেন, এই পদক্ষেপের ফলে সমস্যায় পড়বে সীমান্ত এলাকার প্রায় কোটি গ্রাহক।

নতুন নির্দেশনা আসার পর অপারেটর রবির চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার সাহেদ আলম বলেন, বিটিআরসির নির্দেশনা অনুসারে আমরা ইতোমধ্যে সীমান্তবর্তী এলাকার বিটিএস সচল করার কাজ শুরু করেছি। যেহেতু এখানে অনেক বিটিএস জড়িত, সবগুলো একই সময়ে চালু করতে হয়ত একটু সময় লাগতে পারে।

সীমান্তে নেটওয়ার্ক বন্ধের কারণ বা দুই দিনের মাথায় তা প্রত্যাহারের বিষয়ে সরকারের তরফ থেকে কোনো স্পষ্ট ব্যাখ্যা দেয়া হয়নি।

নেটওয়ার্ক বন্ধের কারণ জানতে চাইলে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার সোমবার সাংবাদিকদের বলেছিলেন, নিরাপত্তার স্বার্থে সরকারের উচ্চ পর্যায়ের সিদ্ধান্তে বিটিআরসি এ নির্দেশনা দিয়েছে।

 

চিত্রদেশ//এস//

আরও

Leave a Reply

Back to top button