শিক্ষা

সাত কলেজের স্নাতকোত্তর পরীক্ষার রুটিন প্রকাশ

স্টাফ রিপোর্টার:
ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সাত সরকারি কলেজের ২০১৭ সালের স্নাতকোত্তর শেষ পর্বের নিয়মিত, অনিয়মিত ও মানোন্নয়ন পরীক্ষার সময়সূচি (রুটিন) প্রকাশ করা হয়েছে। আগামী ১৪ জানুয়ারি থেকে এই পরীক্ষা শুরু হবে, চলবে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রতিটি পরীক্ষা সকাল ৯টায় শুরু হবে।

মঙ্গলবার ঢাবির পরীক্ষা নিয়ন্ত্রক বাহালুল হক চৌধুরীর স্বাক্ষরিত এই সময়সূচি প্রকাশ হয়েছে। সূচিতে পরীক্ষার সুনির্দিষ্ট সময়কাল উল্লেখ না করে বলা হয়েছে, ‘প্রশ্নপত্রে উল্লেখিত সময়কাল’ অনুযায়ী পরীক্ষাগুলো হবে। এ ছাড়া সূচিতে ‘বিশেষ দ্রষ্টব্য’ দিয়ে সাত কলেজের শিক্ষার্থীদের উদ্দেশে পাঁচ দফা নির্দেশনা দেওয়া হয়েছে।

নির্দেশনাগুলো হলো- ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইস্যু করা প্রবেশপত্র ছাড়া কোনো শিক্ষার্থীকে পরীক্ষার হলে প্রবেশ করতে দেওয়া হবে না, পরীক্ষাকেন্দ্রে মুঠোফোন ও যে কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস বহন সম্পূর্ণ নিষিদ্ধ, পরীক্ষার্থীদের প্রবেশপত্র নিজ নিজ কলেজের অধ্যক্ষদের মনোনীত প্রতিনিধিদের মাধ্যমে কলেজের বিভাগীয় কার্যালয় থেকে সংগ্রহ করতে হবে, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার স্থান-তারিখ ও সময় পরে জানানো হবে এবং এই সময়সূচিতে কোনো ধরনের অসঙ্গতি থাকলে প্রকাশের পরপরই তা ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রককে লিখিতভাবে জানাতে হবে।

যেসব কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে, সেগুলো হলো- ঢাকা কলেজের শিক্ষার্থীদের পরীক্ষার কেন্দ্র ইডেন মহিলা কলেজ, ইডেনের শিক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্র ঢাকা কলেজ ও বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজ, বদরুন্নেছা কলেজের শিক্ষার্থীদের পরীক্ষার কেন্দ্র সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্র কবি নজরুল সরকারি কলেজ, কবি নজরুল কলেজ ও সরকারি বাঙলা কলেজের শিক্ষার্থীদের পরীক্ষার কেন্দ্র সরকারি তিতুমীর কলেজ এবং তিতুমীর কলেজের শিক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্র সরকারি বাঙলা কলেজ।

চিত্রদেশ//এলএইচ//

Tags

আরও

Leave a Reply

Back to top button