প্রধান সংবাদসারাদেশ

সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে, নামল ৪.৫ ডিগ্রিতে

স্টাফ রিপোর্টার:
চলতি শীত মৌসুমে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ে। আজ রোববার সকালে দেশের মধ্যে সর্বনিম্ন ৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

তেঁতুলিয়া আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, গত ২৪ ডিসেম্বর থেকে ২৭ ডিসেম্বর টানা ৪দিন পঞ্চগড়ে সারাদেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়। শনিবার (২৮ ডিসেম্বর) তাপমাত্রা স্বাভাবিক থাকলেও রোববার আবারো দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। চলতি মৌসুমে পঞ্চগড়ে সর্বনিম্ন ৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম জানান, সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। যা দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা।

আবহাওয়া অফিসের তথ্যমতে, বর্তমানে পঞ্চগড়ে তীব্র শৈত্যপ্রবাহ বয়ে চলছে। গতকাল সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে ভোর থেকে ঘন কুয়াশায় ঢেকে ছিল গোটা এলাকা। তবে সকাল ৯টার পর ঝলমলে রোদ কিছুটা স্বস্তি দিলেও উত্তরের হিমেল বাতাসে দুর্ভোগের শেষ নেই নিম্ন আয়ের মানুষদের। বেশি সমস্যায় পড়েছেন খেটে খাওয়া মানুষ। দৈনন্দিন আয় কমে গেছে রিকশা-ভ্যানচালক ও দিনমুজুরদের।

 

চিত্রদেশ//এস//

Related Articles

Back to top button