প্রধান সংবাদ

সমাপনী পরীক্ষা শিশুদের আত্মবিশ্বাস বাড়ায়: প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার:
সমাপনী পরীক্ষা শিশুদের আত্মবিশ্বাস বাড়িয়ে তোলে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পিইসি ও জেএসসি পরীক্ষা চালু হওয়ায় শিক্ষার্থীদের মধ্যে পরীক্ষাভীতি অনেকটা কমেছে বলেও মন্তব্য করেন তিনি।

মঙ্গলবার সকালে গণভবনে প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফল ঘোষণার সময় তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে বই উৎসবের উদ্বোধন করেন সরকারপ্রধান।

প্রধানমন্ত্রী বলেন, দারিদ্রমুক্ত দেশ গড়তে শিক্ষিত জাতি দরকার। এজন্য আগামী প্রজন্মের জন্য বৈষম্যমুক্ত সুস্থ সমাজ গড়ে তুলতে হবে।

এর আগে প্রধানমন্ত্রীর কাছে ফলাফল হস্তান্তর করেন শিক্ষামন্ত্রী ও প্রতিমন্ত্রী সংশ্লিষ্ট কর্মকর্তারা। এবার এই দুই পরীক্ষায় এবার ৫৫ লাখ ৬৫ হাজার ৩২০ শিক্ষার্থী অংশ নিয়েছিল।

রেওয়াজ অনুযায়ী, শিক্ষামন্ত্রী দীপু মনি এবং শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বেলা সাড়ে ১১টায় সচিবালয়ের সংবাদ সম্মেলন করে জেএসসি-জেডিসির ফলাফলের বিভিন্ন দিক তুলে ধরবেন। আর দুপুর একটায় সচিবালয়ে সংবাদ সম্মেলন করে প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনীর ফলাফলের বিভিন্ন দিক তুলে ধরবেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন। মন্ত্রীদের সংবাদ সম্মেলনের পর শিক্ষার্থীরা ফল জানতে পারবে।

 

চিত্রদেশ//এস//

আরও

Leave a Reply

Back to top button