প্রধান সংবাদসংগঠন সংবাদ

সভাপতি প্রার্থীর মৃত্যু: পেছাল সাব-এডিটরস কাউন্সিল নির্বাচন

স্টাফ রিপোর্টার:
সভাপতি প্রার্থী হিলালী ওয়াদুদ চৌধুরীর মৃত্যুতে ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) নির্বাচন সাতদিন পেছানো হয়েছে।

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী শনিবার জাতীয় প্রেস ক্লাবে এই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু শুক্রবার বার্ষিক সাধারণ সভার (এজিএম) মাধ্যমে নির্বাচন পেছানোর সিদ্ধান্ত আসে। নতুন তারিখ অনুযায়ী ২৪ জানুয়ারি রোববার এই নির্বাচন অনুষ্ঠিত হবে।

দৈনিক ভোরের কাগজের সিনিয়র সহ-সম্পাদক হিলালী ওয়াদুদ চৌধুরী শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে সাংবাদিক মহলে শোকের ছায়া নেমে এসেছে। সাব-এডিটরস কাউন্সিলের এজিএমেও শোক প্রকাশ করা হয়েছে। শুক্রবার দুপুরে জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে তার তৃতীয় জানাজা শেষে সাংবাদিক ও সামাজিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ তার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় প্রেস ক্লাবের নবনির্বাচিত সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালীন নোমানী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কুদ্দুস আফ্রাদ, সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান, ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সাবেক ও বর্তমান নেতারা।

পরিবারের পক্ষ থেকে জানানো হয়, শুক্রবার সকালে জাতীয় প্রেস ক্লাবে সাব-এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) সাধারণ সভায় অংশ নিতে হিলালী ওয়াদুদ চৌধুরী বাসা থেকে বের হচ্ছিলেন। হঠাৎ বুকে তীব্র ব্যথা অনুভব করায় তাকে দ্রুত মালিবাগের খিদমাহ হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন। তার গ্রামের বাড়ি নীলফামারীর ডোমারে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

ডিএসইসির সাধারণ সভায় প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, বিএফইউজের সাবেক মহাসচিব ওমর ফারুক, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ দীপ আজাদ। এতে সভাপতিত্ব করেন ডিএসইসির সভাপতি জাকির হোসেন ইমন। অধিবেশন পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মুক্তাদির অনিক।

 

চিত্রদেশ//এলএইচ//

Tags

আরও

Leave a Reply

Back to top button