প্রধান সংবাদ

শাহজালালসহ ৫ বন্দরে নতুন থার্মাল স্ক্যানার

স্টাফ রিপোর্টার:
করোনাভাইরাসের সংক্রমণ রোধে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরসহ তিনটি বিমানবন্দর ও দুটি স্থলবন্দরে পাঁচটি নতুন থার্মাল স্ক্যানার সরবরাহ করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

এরমধ্যে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়াও চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দর ও চট্টগ্রাম বন্দরে দুটি, সিলেট বিমানবন্দরে একটি এবং বেনাপোল স্থলবন্দরে একটি নতুন থার্মাল স্ক্যানার পাঠানো হয়েছে।

ইতিমধ্যে শাহজালাল বিমানবন্দরে সরবরাহ করা একটি মেশিন বসানো হয়েছে। আরও একটি স্থাপনের প্রক্রিয়া চলছে। এছাড়া চট্টগ্রাম ও সিলেট বিমানবন্দর এবং বেনাপোল স্থলবন্দরে বুধবারের মধ্যেই থার্মাল স্ক্যানারগুলো স্থাপিত হবে। জানান, সংক্রামক ব্যাধি নিয়ন্ত্রণের (সিডিসি) লাইন ডিরেক্টর ডক্টর শাহনিলা ফেরদৌসী।

এদিকে মঙ্গলবার একটি থার্মাল স্ক্যানার মেশিন চট্টগ্রামে এসে পৌঁছায়। চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এই স্ক্যানার মেশিনটি বসানোর কাজ শুরু হয়েছে।

এদিকে মানিকগঞ্জে করোনাভাইরাসের বাড়তি সতর্কতার জন্য বিদেশ ফেরত ৫৯ জন ব্যক্তিকে নিজ নিজ বাড়িতে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদের ব্যাপারে সার্বক্ষণিক খোঁজখবর রাখছে স্বাস্থ্য বিভাগ।

এর আগে রোববার (৮ মার্চ) দেশে করোনাভাইরাসে আক্রান্ত তিনজনকে শনাক্ত করার খবর নিশ্চিত করেছে আইইডিসিআর। আক্রান্তদের মধ্যে একজন নারী ও দুইজন পুরুষ। এদের মধ্যে দুইজন সম্প্রতি ইতালি থেকে দেশে ফিরেছে। এ তিনজনের পরিবারের ৪০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

/

চিত্রদেশ//এস//

আরও

Leave a Reply

Back to top button