প্রধান সংবাদসারাদেশ

শরীয়তপুরে বিদেশফেরত ১৬২ জন ‘হোম কোয়ারেন্টাইনে’

শরীয়তপুর প্রতিনিধি

করোনাভাইরাসে আক্রান্ত কিনা জানার জন্য ১৬২ জন প্রবাসীকে স্বেচ্ছায় হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

তাদের প্রত্যেককে ১৪দিন বাড়িতে একা একা বসবাস করার নির্দেশ দিয়েছে শরীয়তপুর স্বাস্থ্য বিভাগ।

শুক্রবার শরীয়তপুর সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. আবদুর রশিদ জানান, ‘করোনা রোগী শনাক্তকরণের লক্ষ্যে বিদেশফেরত ১৬২ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। তাদের ওপর নিবিড় পর্যবেক্ষণ রাখা হবে। ’

তিনি জানান, কোয়ারেন্টাইনে যাওয়া এসব প্রবাসীদের মধ্যে মরিশাস, কাতার, কুয়েত, জর্দান, ওমান, মালদ্বীপ, দ. আফ্রিকা, বাহরাইন, ফ্রান্স,ইতালী, সৌদি আরব, ব্রনাই, মালয়েশিয়া, দুবাই, গ্রীস, ও সিঙ্গাপুর ফেরত যাত্রী রয়েছে।

জানা গেছে, করোনা রোগী চিকিৎসার প্রস্তুতি হিসেবে শরিয়তপুরের বিভিন্ন হাসপাতাল ও প্রাইভেট ক্লিনিকে আইসোলেশন রুম প্রস্তুতসহ র‌্যাপিড রেসপন্স টিম গঠন করা হয়েছে। জেলা স্বাস্থ্য বিভাগ ইতোমধ্যে জেলার ৬টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সদর হাসপাতালসহ বিভিন্ন বেসরকারি হাসপাতালে একটি রুমে ৫টি সিট, শরীয়তপুর সদর হাসপাতালে ৫টি সিটসহ একটি করে রুমে প্রস্তুত রাখা হয়েছে।

এছাড়া প্রাইভেট হাসপাতালগুলোতে ১টি আইসোলেশন রুম প্রস্তুত রাখার নির্দেশনা দেয়া হয়েছে। এ পর্যন্ত শরিয়তপুরে কোনো করোনা রোগী শনাক্ত হয়নি। করোনাভাইরাস থেকে সতর্ক থাকার জন্য পপলিন কাপড়ের তৈরি তিন লেয়ারের মাকস ব্যবহারের জন্য পরামর্শ দেয়া হয়েছে। জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জনসচেতনার জন্য ইতিমধ্যে লিফলেট বিতরন করা হয়েছে।

 

চিত্রদেশ//এস//

Related Articles

Back to top button