বীমা

লেনদেনের শীর্ষে বীমা খাত

স্টাফ রিপোর্টার:
দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ সোমবার লেনদেনের শীর্ষে অবস্থান করছে বীমা খাত। দ্বিতীয় স্থানে অবস্থান করছে প্রকৌশলী খাত।

ডিএসইর লেনদেন পর্যালোচনায় এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, ডিএসইতে মোট লেনদেনে বীমা খাতের দখলে রয়েছে ১৮ শতাংশ। খাতটির লেনদেন হয়েছে ৭৮ কোটি ৮৮ লাখ টাকা। এর পরেই প্রকৌশলী খাতের অবস্থান। ডিএসইর লেনদেনে খাতটির অংশগ্রহন ১৬ শতাংশ। খাতটিতে লেনদেন হয়েছে ৬৯ কোটি ১৪ লাখ টাকা। লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে বস্ত্র খাত। ডিএসইর লেনদেনে খাতটির অংশগ্রহন ১২ শতাংশ। খাতটির লেনদেন হয়েছে ৫২ কোটি ৯ লাখ টাকা।

এদিকে, ডিএসইর লেনদেনে ব্যাংক এবং ফার্মাসিউটিক্যালস খাতের অংশগ্রহন ১১ শতাংশ করে। ব্যাংক খাতের লেনদেন হয়েছে ৫০ কোটি ৫৮ লাখ টাকা। এবং ফার্মাসিউটিক্যাল খাতের লেদনে হয়েছে ৪৯ কোটি ৪২ লাখ টাকা। এছাড়া জ্বালানী এবং বিদ্যুৎ খাতের অংশগ্রহণ ৬ শতাংশ। ট্যানারি, টেলিকমিউনিকেশন ও খাদ্য এবং আনুষাঙ্গিক খাতের প্রত্যেকের ৪ শতাংশ করে। বিবিধ ও আর্থিক খাতের খাতের প্রত্যেকের ৩ শতাংশ করে। আইটি, মিউচ্যুয়াল ফান্ড, ভ্রমণ এবং অবকাশ ও সিরামিক খাতের প্রত্যেকের ২ শতাংশ করে এবং সিমেন্ট ও সেবা এবং আবাসন খাতের প্রত্যেকের ১ শতাংশ করে লেনদেন হয়েছে।

 

চিত্রদেশ ডটকম//এলএইচ//

আরও

Leave a Reply

Back to top button