খোজঁ-খবরপ্রধান সংবাদ

রোববার থেকে শুরু হচ্ছে বিমানের ঢাকা-ম্যানচেস্টার ফ্লাইট

স্টাফ রিপোর্টার:

বিমান বাংলাদেশবিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা-ম্যানচেস্টার রুটের ফ্লাইট চালু হবে ৫ জানুয়ারি। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে ম্যানচেস্টার ফ্লাইট উদ্বোধন করবেন। আগে এই রুটে বিমানের ফ্লাইট পরিচালিত হতো, যা ২০১২ সালের সেপ্টেম্বর মাসে উড়োজাহাজ স্বল্পতার কারণে বন্ধ করা হয়।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিমান জানায়, বিজি ০০৭ ফ্লাইটটি রবিবার (৫ জানুয়ারি) সকালে ঢাকা থেকে ম্যানচেস্টারের উদ্দেশ্যে ছেড়ে যাবে। প্রতিমন্ত্রী মোনাজাত ও ফিতা কেটে ফ্লাইট উদ্বোধন করবেন। বিমান বহরে সদ্য সংযোজিত বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার দিয়ে ঢাকা-ম্যানচেস্টার রুটের ফ্লাইট পরিচালনা করা হবে। সপ্তাহের রবি, মঙ্গল ও বৃহস্পতিবার ফ্লাইট পরিচালিত হবে। যুক্তরাজ্যের ম্যানচেস্টারে প্রায় ৯০ হাজার বাংলাদেশি বসবাস করেন। তাদের অনেক দিনের আকাঙ্ক্ষা ম্যানচেস্টার রুটে বিমানের ফ্লাইট। এটি বিমানের ১৭তম ‍রুট।

বিমান জানিয়েছে, বোয়িং ৭৮৭-৯ এ মোট আসন সংখ্যা ২৯৮টি। এ উড়োজাহাজে ৩০টি বিজনেস ক্লাস, ২১টি প্রিমিয়াম ইকোনমি ক্লাস ও ২৪৭টি ইকোনমি ক্লাস রয়েছে। বিমানের বহরে রয়েছে ছয়টি ড্রিমলাইনারসহ মোট ১৮টি উড়োজাহাজ। বিমানের মোবাইল অ্যাপস ব্যবহার করে যাত্রীরা নিজের মোবাইলফোন থেকেই টিকিট কিনতে পারবেন।

চিত্রদেশ//এস//

আরও

Leave a Reply

Back to top button