প্রযুক্তি

রেডমি ৯সি স্মার্টফোন ও মি স্মার্ট ব্যান্ড ৫ আনল শাওমি

প্রযুক্তি ডেস্ক:

গ্লোবাল টেকনোলজি ব্র্যান্ড শাওমি মঙ্গলবার (১ সেপ্টেম্বর) দেশের বাজারে এন্ট্রি লেভেলের নতুন স্মার্টফোন রেডমি ৯সি উন্মোচন করেছে। পাশাপাশি প্রতিষ্ঠানটি পরিধানযোগ্য পণ্য ক্যাটেগরিতে প্রথমবারের মতো মি স্মার্ট ব্যান্ড ৫ উন্মোচন করেছে।

শাওমি বাংলাদেশ-এর কান্ট্রি জেনারেল ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, ‘আমরা বিশ্বের শীর্ষ টেকনোলজি কোম্পানি হতে কাজ করছি, যেখানে উন্নতমানের হার্ডওয়্যার এবং প্রতিদিনের জীবনযাপনকে সহজ করে এমন উদ্ভাবনী পণ্য আনতে জোর দিয়েছি। আমরা শুধুমাত্র একটি স্মার্টফোন প্রতিষ্ঠান নই। আমাদের প্রতিটি বিভাগে আনা নতুন সব ক্যাটেগরি তার প্রমাণ। মি স্মার্ট ব্যান্ড ৫ দিয়ে বাংলাদেশে নতুন একটি ক্যাটেগরির পণ্য উন্মোচন করতে পেরে আমরা খুবই আনন্দিত। এছাড়া রেডমি ৯সি ডিভাইস আনার লক্ষ্য হচ্ছে, বাজেট সেগমেন্টে প্রযুক্তিকে আরও গণতান্ত্রিক করে তোলা।’

রেডমি ৯সি: নতুন এন্ট্রি লেভেলের ফোনটিতে রয়েছে ৬.৫৩ ইঞ্চির বড় আকারের ডট ড্রপ ডিসপ্লে এবং ৫০০০ এমএএইচের শক্তিশালী ব্যাটারি। প্রসেসর হিসেবে ব্যবহৃত হয়েছে মিডিয়াটেক হেলিও জি৩৫ অক্টা-কোর গেইমিং চিপসেট। যার গতি ২.৩ গিগাহার্জ। দ্রুত ও পরিষ্কার ছবি তোলার সুবিধা দিতে রয়েছে এআই ট্রিপল ক্যামেরা। যার প্রধান ক্যামেরা ১৩ মেগাপিক্সেলের, রয়েছে ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা। সঙ্গে রয়েছে এলইডি ফ্ল্যাশ। সামনে রয়েছে ৫ মেগাপিক্সেলের এআই সেলফি ক্যামেরা।

ফোনের পিছনে দেয়া হয়েছে টেক্সচারড ডিজাইন। যা যেকোনো ধরনের দাগ থেকে রক্ষা করবে এবং ফোনকে সবসময় রাখবে নতুনের মতো। ফোনের নিরাপত্তায় রয়েছে এআই ফেস আনলক। ফোনটিতে স্ট্যান্ডবাই ডুয়াল ৪জি সাপোর্ট সুবিধার সঙ্গে রয়েছে ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট। রয়েছে ৩.৫ মিমি হেডফোন জ্যাক।

রেডমি ৯সি সানরাইজ অরেঞ্জ, টুয়াইলাইট ব্লু এবং মিডনাইট গ্রে রঙে পাওয়া যাবে। ২ জিবি+৩২ জিবি সংস্করণ এর দাম ১০,৯৯৯ টাকা এবং ৩ জিবি+৬৪জিবি সংস্করণ এর দাম ১২,৪৯৯ টাকা।

মি স্মার্ট ব্যান্ড ৫: ফিটনেস পণ্য মি স্মার্ট ব্যান্ড ৫ এ রয়েছে ১.১ ইঞ্চির কালার অ্যামোলেড ডিসপ্লে, যা এর আগের ডিসপ্লের থেকে ২০ শতাংশ বড়। ব্যবহারকারীরা ৬৫ এর অধিক ডায়নামিক ডিসপ্লে থেকে নিজেদের স্টাইল অনুযায়ী ছয়টি কালার থেকে পছন্দের কালার বাছাই করে নিতে পারবেন। ভাইব্রেন্ট ডিসপ্লে এবং স্পোর্টস ডিজাইন মি স্মার্ট ব্যান্ড ৫-কে ফিটনেস ব্যান্ড হিসেবে ফ্যাশনেবল করে তুলেছে।

ব্যান্ডটিতে পানিরোধী ৫ এটিএম সার্টিফিকেশন থাকায় সুইমিং পুলে সাঁতার কাটা, সার্ফিং করা কিংবা গোসলের হিসাব রাখা যাবে। রয়েছে ১১টি এক্সারসাইজ মোড। এর মধ্যে ইনডোর সাইক্লিং, ইয়োগা, রোয়িং মেশিন এবং জাম্প রোপ অন্যতম। এছাড়াও রয়েছে পিপিজি হার্টরেট সেন্সর, যা আগের তুলনায় ৫০ শতাংশেরও বেশি সঠিক হিসাব দেবে। ফলে এর মাধ্যমে হৃদপিণ্ডের অবস্থা সম্পর্কে জানা যাবে, পাশাপাশি ঘুমের পরিমাণ কিংবা স্ট্রেস লেভেল সম্পর্কে সঠিক একটা ধারণা পাওয়া যাবে। সর্বোপরি ডিভাইসটি ব্যবহারকারীর ব্যক্তিগত স্বাস্থ্যের বিষয়গুলো খেয়াল রাখতে এবং স্বাস্থ্যের অবস্থা সম্পর্কে জানাতে কাজ করবে।

ডিভাইসটি একবার ফুল চার্জে ১৪ দিন পর্যন্ত পাওয়ার ব্যাকআপ পাওয়া যাবে। নতুন করে চার্জ দেবার প্রয়োজন হলেও ব্যান্ডটি খুলতে হবে না এর নতুন চার্জিং পদ্ধতির কারণে। সুবিধামতো স্ন্যাপ করে পিছনে থাকা ম্যাগনেটের সঙ্গে যুক্ত করে দিলেই চার্জ শুরু হবে।

চিত্রদেশ//এল//

Related Articles

Back to top button