এনজিও কর্ণার

রাজধানীর গুলশানে ইনোভেশন ট্রাডিশনাল ক্রাফট ফেয়ার শুরু

লাবণ্য হক:

রাজধানীর গুলশানে শুরু হলো ৪ দিন ব্যাপী ইনোভেশন ট্রাডিশনাল ক্রাফট ফেয়ার।

আজ রোববার ৮ ডিসেম্বর গুলশানে হোটেল গোল্ডেন ডিয়ার লিমিটেডে আইডিয়েল স্টেপ ফর সাসটেইনেবল ডেভেলপমেন্ট (আইএসএসডি) আয়োজিত ৪দিন ব্যাপী এ মেলর উদ্বোধন করা হয়। মেলা চলবে ৮থেকে ১১ ডিসেম্বর প্রতিদিন বিকেল ৩টা- রাত সাড়ে ৮টা পর্যন্ত।

নিজস্ব উদ্যেগে স্থানীয়ভাবে তহবিল সংগ্রহের প্রচেষ্টায় সমাজের পিছিয়ে পড়া এবং অবহেলিত প্রতিবন্ধী ব্যক্তিদের জীবনমান উন্নয়ন এবং তাদেরকে মূল স্রােতধারার সাথে সম্পৃক্ত করার জন্য মেলাটি আয়োজন করা হয়।

মেলায় বাংলাদেশের ঐতিহ্যবাহী জামদানী শাড়ি, তাতেঁ বোনা সুতি শাড়ি, শাল ছাড়াও রয়েছে হাতে তৈরি পরিবেশবান্ধব বিভিন্ন সামগ্রী।

মেলার উদ্বোধন করেন টেরি হোমস এর কান্ট্রি রিপ্রেজেনটিভ ক্রিস্টিনা জুথেন, মেলায় বিশেষ অতিথি ছিলেন ইকো করপোরেশন’র কান্ট্রি রিপ্রেজেনটিভ শাকিব নবী।

আইডিয়েল স্টেপ ফর সাসটেইনেবল ডেভেলপমেন্ট (আইএসএসডি) এবং আইডিয়েল ক্রাফটের নির্বাহী প্রধান আলফ্রেড চৌধুরীর সভাপতিত্বে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্য আরো উপস্থিত ছিলেন, অক্সফামের সিনিয়র প্রোগ্রাম অফিসার নাতাসা ইসরাত কবির, আইডিয়েল স্টেপ ফর সাসটেইনেবল ডেভেলপমেন্ট (আইএসএসডি)’র উপদেষ্টা এবং সারথী গ্লোবাল ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শান্তনা দাস, গ্রীন ফ্রেন্ড ট্রেনিং এন্ড কনসাল্টিং সার্ভিস এর ম্যানেজিং পার্টনার পবন আর রিচিল, ইয়ং উইমেন্স খিস্ট্রিয়ান এসোসিয়েশনের পক্ষ থেকে দু’জন প্রতিনধিসহ আরো অনেকে।

 

চিত্রদেশ//এস//

Related Articles

Back to top button