প্রধান সংবাদ

রাজধানীতে সৌদি প্রবাসীদের বিক্ষোভ, যান চলাচল বন্ধ

স্টাফ রিপোর্টার:
রিটার্ন টিকেটের দাবিতে রাজধানীর কারওয়ান বাজারে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে সৌদি প্রবাসীরা। মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) ভোর থেকে সোনারগাঁও হোটেলে সৌদি এয়ারলাইন্সের কার্যালয়ের সামনে আসতে থাকে প্রবাসীরা।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে ভীড়। সকাল ৯ টার পর থেকে কারওয়ান বাজার-বাংলামটর সড়ক অবরোধ করে প্রবাসীরা। এসময় যান চলাচল বন্ধ হয়ে যায়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স রেগুলার ফ্লাইট পরিচালনার জন্য সৌদি সরকারের কাছে অনুমতি চেয়ে আবেদন করে। সেই আবেদন নাকোচ করে দেয় সৌদি সরকার। শুধু বিশেষ ফ্লাইট চালাতে পারবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এরপরই সমস্যা দেখা দেয়।

গতকাল বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ জানায়, বাংলাদেশ বিমানকে রেগুলার ফ্লাইট চালাতে না দিলে সৌদি এয়ারলাইন্সকে দেওয়া রেগুলার ফ্লাইট চালানোর অনুমতি বাতিল করা হবে। এরই প্রেক্ষিতে রাজধানীতে আন্দোলন শুরু করে প্রবাসী বাংলাদেশিরা।

সোমবার সকালে মতিঝিলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিক্রয় কেন্দ্রের সামনে বিক্ষোভ করে প্রবাসীরা। এরপর তারা অফিসের ভেতরে ঢুকে বিমানকর্মীদের ওপর চড়াও হয়। দুপুরের দিকে দুই ভাগে বিভক্ত হয়ে কিছু অংশ যায় প্রেসক্লাবের সামনে, বাকি অংশ বাংলামোটর সড়ক অবরোধ করে।

দীর্ঘ সময় রাস্তা অবরোধ করে আন্দোলন করলে সড়কে যানজট সৃষ্টি হয়। পুলিশ তাদের সরিয়ে দিলে যান চলাচল শুরু হয়। এরপর তারা সোনারগাও হোটেলের সৌদি এয়ারলাইন্সের সামনে আন্দোলন করতে থাকে।

এসময় আন্দোলনকারীরা বলেন, আমরা সৌদি থেকে বাংলাদেশে রিটার্ন টিকেট নিয়ে এসেছি। ৩০ সেপ্টেম্বরের মধ্যে আমরা ফিরতে চাই। সৌদি এয়ারলাইন্সের টিকিট কেটে এসেছি। তারা আমাদের যাওয়ার ব্যবস্থা করবে। আমরা যেতে না পারলে চাকরি থাকবে না। ভিসা নিয়েও সমস্যা হবে।

চিত্রদেশ//এফ//

আরও

Leave a Reply

Back to top button