গল্প-কবিতা

মেলায় জাফর ইকবালের ‘যেরকম টুনটুনি সেরকম ছোটাচ্চু’

স্টাফ রিপোর্টার:
বই মেলায় এসেছে মুহম্মদ জাফর ইকবালের টুনটুনি এবং ছোটাচ্চু সিরিজের নতুন বই ‘যেরকম টুনটুনি সেরকম ছোটাচ্চু’। বইটি প্রকাশ করেছে পার্ল পাবলিকেশন্স। বরাবরের মত এবারও বইটির প্রচ্ছদ ও অলঙ্করণ করেছেন সাদাতউদ্দীন আহমেদ এমিল। লেখক এবারের বইটি উৎর্গ করেছেন এই চিত্রশিল্পীকেই।

উৎসর্গ পত্রে মুহম্মদ জাফর ইকবাল লিখেছেন, ‘সাদাতউদ্দীন আহমেদ এমিল আমার টুনটুনি এবং ছোটাচ্চু বইয়ের ছবি এঁকে দেয় বলে আমি এখনো এই বইগুলো লেখার উৎসাহ পাই।’

গত কয়েক বছর থেকেই মেলায় প্রকাশ হয়ে আসছে জাফর ইকবালের টুনটুনি এবং ছোটাচ্চু সিরিজটি। শুরু থেকেই বেশ জনপ্রিয়তা পায় এটি। পার্ল পাবলিকেশন্স থেকে আগে প্রকাশ হয়েছে এই সিরিজের টুনটুনি ও ছোটাচ্চু, আরও টুনটুনি ও আরও ছোটাচ্চু, আবারও টুনটুনি ও আবারও ছোটাচ্চু, তবুও টুনটুনি তবুও ছোটাচ্চু। আর এবার মেলায় আসলো এই সিরিজের ‘যেরকম টুনটুনি সেরকম ছোটাচ্চু’ বইটি।

নতুন বইটি নিয়ে জাফর ইকবাল বলেন, ‘যখন টুনটুনি এবং ছোটাচ্চুকে নিয়ে প্রথম লিখতে শুরু করেছিলাম তখন ভেবেছিলাম এগুলো হলো ছোটদের জন্য এক ধরণের ডিটেকটিভ গল্প। কখনই ভাবিনি যে আমি একই চরিত্র নিয়ে একাধিক বই লিখব। যেহেতু লেখা হয়েই গেছে এখন দেখতে হবে কতদিন সেটা চালিয়ে যাওয়া যায়। আমার দিক থেকে বলতে পারি যতদিন পাঠকের আগ্রহ থাকবে আমি চেষ্টা করে যাবো। বাকিটুকু নির্ভর করবে টুনটুনি আর ছোটাচ্চুর উপর। তারা সবাইকে নিয়ে বারবার আসতে রাজি হয় কী না সেটাই মিলিয়ন ডলার প্রশ্ন!

বইটির মূল্য রাখা হয়েছে ২৩০ টাকা। বইটি পাওয়া যাবে বইমেলার ৩৪ নম্বর প্যাভিলিয়নে।

 

চিত্রদেশ //এইচ//

Related Articles

Back to top button