প্রধান সংবাদ

মিরপুরে ‘করোনার উপসর্গ’ নিয়ে আরও একজনের মৃত্যু

স্টাফ রিপোর্টার:
রাজধানীর মিরপুরের উত্তর টোলারবাগে করোনা উপসর্গ নিয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। মৃত বৃদ্ধের (৭০) পরিবারের দাবি তিনি করোনায় আক্রান্ত ছিলেন। গুরুতর অসুস্থ অবস্থায় অ্যাম্বুলেন্সে হাসপাতালে নেয়ার পথে রোববার রাত নয়টার দিকে ওই বৃদ্ধের মৃত্যু হয়।

পরিবারের দাবি, মৃত ব্যক্তির শরীরে নোভেল করোনা ভাইরাসের সবগুলো লক্ষণই ছিলো। এমনকি ওই এলাকায় এর আগে মারা যাওয়া ব্যক্তির সঙ্গে একই মসজিদে নামাজ আদায় করেছিলেন তিনি। মৃত ব্যক্তি স্থানীয় একটি মসজিদ কমিটির সেক্রেটারি ছিলেন।

পুলিশের মিরপুর বিভাগের দারুস সালাম জোনের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার মাহমুদা আফরোজ গণমাধ্যমকে জানান, মারা যাওয়া ব্যক্তি করোনা সাসপেক্টেড ছিলেন। তার নমুনা পরীক্ষার জন্য আইইডিসিআরে পাঠানো হয়েছিল। তবে ফল পাওয়া যায়নি। শনিবার করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তি যে বাসায় থাকতেন ওই বাসার পাশেই এ ব্যক্তির বাসা বলে পুলিশ জানিয়েছে।

এদিকে শনিবার প্রথম ব্যক্তির মৃত্যুর পর একটি ভবনের ৩০টি পরিবারকে নজরদারিতে আনা হয়। তবে নিহত ব্যক্তি কিভাবে করোনা আক্রান্ত হন তা নিশ্চিত করতে পারেননি তার পরিবারের সদস্যরা। পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে, বিদেশ ফেরত কেউই ওই বাসায় ছিলো না।

মৃত ব্যক্তির স্বজনরা জানান, ওই ব্যক্তির গত দু’দিন ধরে কাশি হচ্ছিল। খাওয়ার রুচি চলে গিয়েছিল। কুর্মিটোলা জেনারেল হাসপাতালে গতকাল শনিবার তাকে নিয়ে যাওয়া হয়। ওখানে কিছু নমুনা সংগ্রহের পর চিকিৎসকেরা বাসায় পাঠিয়ে দেন। সকালে আইইডিসিআর তার নমুনা সংগ্রহ করে। আজ বিকেল থেকে তার শরীর আবার খারাপ হতে থাকে। এক পর্যায়ে শ্বাসকষ্টে তিনি অচেতন হয়ে পড়েন। অ্যাম্বুলেন্স ডাকার পর রোগীর উপসর্গ শুনে অ্যাম্বুলেন্স চালক তাকে হাসপাতালে নিতে অস্বীকৃতি জানান। পরে তারা আরেকটি অ্যাম্বুলেন্স ডেকে কুর্মিটোলায় যান। হাসপাতালে নেয়ার পর চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন।

চিত্রদেশ//এল//

আরও

Leave a Reply

Back to top button