রাজনীতি

মাঠেই থাকছেন জাপার মিলন

স্টাফ রিপোর্টার:
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টি মনোনীত মেয়রপ্রার্থী সাঈফুদ্দিন আহমেদ মিলনের ভোটে থাকা না থাকা নিয়ে সংশয় অবশেষে দূর হলো। বেশ কয়েকবার মত বদলিয়ে অবশেষে ভোটের মাঠেই থাকছেন তিনি।

আজ বিকেলে আওয়ামী লীগ নেতাদের সঙ্গে এক ঘরোয়া বৈঠকের পর সিদ্ধান্ত আসে- দক্ষিণে আওয়ামী লীগ প্রার্থী শেখ ফজলে নূর তাপসের প্রতিদ্বন্দ্বী হিসেবে থাকবেন সাঈফুদ্দিন মিলন। বৃহস্পতিবার ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন।

জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁ জানান, বৃহস্পতিবার বিকেলে রাজধানীর কলাবাগানে পার্টির কো চেয়ারম্যান কাজী ফিরোজ রশীদের কার্যালয়ে আওয়ামী লীগের দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন পরিচালনা দায়িত্বে থাকা আমির হোসেন আমুর সঙ্গে ‘সমঝোতা’ বৈঠক শেষে এ সিদ্ধান্ত আসে।

তিনি বলেন, ‘আওয়ামী লীগের সঙ্গে আমাদের নির্বাচনী মহাজোট রয়েছে। কিন্তু সেটা জাতীয় নির্বাচনের জন্য। স্থানীয় সরকার নির্বাচনে আমরা এককভাবেই প্রার্থী দেব। আওয়ামী লীগ নেতাদের সঙ্গে আমাদের তেমন কথাই হয়েছে।’

এর আগে সাইফুদ্দিন আহমেদ মিলন বলেছিলেন, ‘মেয়র পদে নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছি আমি। বিকেল ৩টার দিকে রিটার্নিং কর্মকর্তার কাছে আমি আমার মনোনয়নপত্র প্রত্যাহার চেয়ে আবেদন জমা দেব।’

মিলনের হলফনামায় যা আছে

নির্বাচন কমিশনে দেয়া হলনামার তথ্য অনুযায়ী, জাতীয় পার্টির প্রার্থী ৫৫ বছর বয়সী (জন্ম ২ মার্চ ১৯৬৫) মোহাম্মদ সাইফুদ্দিন স্বশিক্ষিত। তিনি একজন ব্যবসায়ী। তার বিরুদ্ধে কোনো মামলা নেই।

মিলনের বার্ষিক আয় এক কোটি ৩৬ লাখ টাকার বেশি। বাড়ি ভাড়া, অ্যাপার্টমেন্ট, দোকান ভাড়া, ব্যবসা প্রতিষ্ঠান তার আয়ের উৎস।

আরো পড়ুন: তাপসের বিরুদ্ধে ইশরাকের অভিযোগ

তার অস্থাবর সম্পদের মধ্যে রয়েছে নগদ টাকা ৫৯ লাখ ৬০ হাজার টাকা। পরিবহন বাবদ ১৭ লাখ টাকা এবং আসবাবপত্র এক লাখ ৭০ হাজার টাকা ও বীমা রয়েছে ৬৯ লাখ ৩৬ হাজার ৬৮৯ টাকা।

তিন ব্যাংকে মিলনের দুই কোটি ৭৭ লাখ ৭ হাজার ৬০১ টাকার ঋণ রয়েছে। স্ত্রীর নামেও দুই কোটি টাকার ঋণ রয়েছে বলে জানিয়েছেন হলফনামায়।

চিত্রদেশ//এস//

 

Related Articles

Back to top button