শিক্ষা

ব্লু বার্ড ফাউন্ডেশনের কার্যক্রম চলছে অনলাইন ক্লাসে

কোন কিছুতেই পিছিয়ে নেই বিশেষ চাহিদা সম্পন্ন শিশুরা

স্টাফ রিপোর্টার: কোন কিছুতেই পিছিয়ে নেই বিশেষ চাহিদা সম্পন্ন শিশুরা, ব্লু বার্ড ফাউন্ডেশনের কার্যক্রম চলছে অনলাইন ক্লাসে,বললেন অধ্যক্ষ শাহানা করিম।

ব্লু বার্ড ফাউন্ডেশনে বর্তমানে ৩৪ জন বিশেষ চাহিদা সম্পন্ন শিশু অধ্যয়নরত রয়েছে। মহামারী করোনা ভাইরাস (কভিড ১৯) এর কারনে বর্তমানে স্কুল বন্ধ থাকায় আমাদের শিশুদের নিয়মিত কার্যক্রম মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে।

এমতাবস্থায় আমাদের শিশুদের প্রতিদিনের কার্যক্রমে যাতে ব্যাঘাত না ঘটে সেজন্য প্রতিদিন বাবা-মাকে বাসায় থেকে রুটিন করে সব কার্যক্রম চালিয়ে যেতে বিশেষভাবে অনুরোধ করেছি এবং যথেষ্ট সহযোগিতা করছেন অভিভাবকগণ।

আমরা গতমাসের ২৭ তারিখ হতে অনলাইন শিক্ষা কার্যক্রম শুরু করেছি।যার মাধ্যমে প্রতিটি শিশু স্বতঃস্ফূর্তভাবে ঘরে বসেই প্রতিদিন তাদের শিক্ষা কার্যক্রম অনুশীলন করছে। আমরা সাপ্তাহিকভাবে অনলাইনের মাধ্যমে অকুপেশনাল থেরাপীর কার্যক্রমও অব্যাহত রেখেছি। আমাদের শিশুদের অভিভাবকগণও শিক্ষকদের এবং থেরাপিষ্টকে যথেষ্ট সহোযোগিতা করছেন।

ব্লু বার্ড ফাউন্ডেশনের অধ্যক্ষ আরও বলেন, অনেক স্কুল অনলাইন কার্যক্রম শুরু করতে পারছে না অভিভাবকগণের সহযোগিতার অভাবে, তিনি বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের অভিভাবকগণকে আহবান জানাচ্ছেন অনলাইন কার্যক্রমের অংশগ্রহণের জন্য।

চিত্রদেশ//এফ//

আরও

Leave a Reply

Back to top button