উন্নয়নে নারী

ব্রিটেনে বাংলাদেশি অহনার কৃতিত্ব

চিত্রদেশ ডেস্ক:
ব্রিটেনের সরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব ওয়েস্ট ইংল্যান্ড, ব্রিস্টল-এর ছাত্র সংসদ নির্বাচনে বাংলাদেশি অহর্নিশ অহনা সর্বোচ্চ ভোট পেয়ে ছাত্রীকল্যাণ কর্মকর্তা পদে বিজয়ী হয়েছেন।

অহর্নিশ অহনা প্রথম বাংলাদেশি হিসেবে ইউনিভার্সিটি অব ওয়েস্ট ইংল্যান্ডের ছাত্র সংসদ নির্বাচনে নির্বাচিত হলেন। শুক্রবারের এই নির্বাচনে তিনি একই সঙ্গে ব্রিটেনের সব ছাত্র সংসদ নিয়ে গঠিত ব্রিটিশ কেন্দ্রীয় ছাত্র সংসদে ইউনিভার্সিটি অব ওয়েস্ট ইংল্যান্ডের প্রতিনিধি হিসেবে নির্বাচিত হয়েছেন। তিনি ব্রিটেনের কেন্দ্রীয় ছাত্র সংসদে প্রতিনিধিত্ব করবেন।

ছয়শ ছাত্র সংসদের কনফেডারেশন এবং ৭০ লাখ ছাত্রের প্রতিনিধিত্ব করা এই ছাত্র সংসদের কাজ হচ্ছে ছাত্র কল্যাণ ও অধিকার নিশ্চিত করা এবং তাদের ভবিষ্যতের জন্য উপযুক্ত করে তোলা। কেন্দ্রীয় ছাত্র সংসদের নারী কল্যাণ সদস্য হিসেবে অহনার কাজ হবে- শিক্ষা ক্ষেত্রে নারীদের জন্য উপযুক্ত নীতিমালা তৈরি করা, যা সমগ্র ব্রিটেনে মেনে চলা হবে এবং প্রয়োজনে আইন সংশোধন করা হবে।

ভিকারুন্নেসা নুন স্কুলের ছাত্রী অহনা স্কুলের বিজ্ঞান মেলা, বিতর্ক, বক্তৃতা, ছবি তোলাসহ নানা কাজে যুক্ত থাকতেন। সিক্স/সেভেনে পড়ার সময়েই অহনা যোগ দেন চিল্ড্রেন্স ফিল্ম সোসাইটিতে। সেখান থেকে পান সাংগঠন করার জ্ঞান ও অভিজ্ঞতা।

চিত্রদেশ//এস//

আরও

Leave a Reply

Back to top button