প্রধান সংবাদস্বাস্থ্য কথা

বিশ্বে করোনায় আরও সাড়ে ৭ হাজার মানুষের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক:
গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়ে আরও ৭ হাজার ৫৩২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ভাইরাসটি শনাক্ত হয়েছে আরও ৪ লাখ ৪২ হাজারের বেশি মানুষের দেহে। আগের দিনের তুলনায় বিশ্বে মৃত্যু ও শনাক্ত কিছুটা কমেছে।

করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হালনাগাদ তথ্য প্রদানকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান অনুযায়ী- শুক্রবার সকাল থেকে শনিবার সকাল পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৪২ হাজার ৭৩১ জন। একই সময় মৃত্যু হয়েছে ৭ হাজার ৫৩২ জনের। পাশপাশি করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৪ লাখ ৪৬ হাজার ৭৪০ জন।

আগের দিন করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৪ লাখ ৬৯ হাজার ৭৪ জন। সেদিন মৃত্যু হয়েছিল ৭ হাজার ৮৭৪ জনের। অর্থাৎ গত ২৪ ঘণ্টার বিশ্বে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা কিছুটা কমেছে।

করোনায় নতুন আক্রান্ত ও মৃত্যুর তালিকায় শীর্ষে ছিল যুক্তরাষ্ট্র। এই দিন দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬ হাজার ২৯৮ জন। মারা গেছেন ১ হাজার ৯৩৭ জন।

যুক্তরাষ্ট্র ছাড়া যুক্তরাজ্যে নতুন রোগী শনাক্ত হয়েছে ৩৬ হাজার ৬০ জন। মারা গেছেন ১২৪ জন। এছাড়া তুরস্কে নতুন রোগী ৩০ হাজার ২০১, মারা যান ১৮৮ জন। রাশিয়ায় নতুন রোগী ২৭ হাজার ২৪৬, মৃত্যু ৯৩৬ জন, ভারতে নতুন রোগী ১৯ হাজার ৮৭০, মৃত্যু ২৪৮।

করোনা মহামারি শুরুর পর থেকে এখন পর্যন্ত বিশ্বজুড়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন মোট ২৩ কোটি ৭৯ লাখ ৭২ হাজার ৫৭৬ জন এবং এ রোগে মারা গেছেন মোট ৪৮ লাখ ৫৬ হাজার ৩৮২ জন। মহামারির শুরুর পর থেকে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২১ কোটি ৫১ লাখ ১১ হাজার ৮৬০ জন।

চিত্রদেশ//এফটি//

Tags

আরও

Leave a Reply

Back to top button