প্রধান সংবাদ

বিএনপি মাঠ গরমের পাঁয়তারা করলে সমুচিত জবাব দেওয়া হবে: কাদের

স্টাফ রিপোর্টার:
খালেদা জিয়ার জামিনকে কেন্দ্র করে বিএনপি আবারও মাঠ গরম করে অশান্তি সৃষ্টি করার পাঁয়তারা করলে সমুচিত জবাব দেওয়ায় হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, খালেদা জিয়া আদালতে অপরাধী প্রমাণিত হয়েছেন। আদালত তাকে দণ্ড দিয়েছেন। তার জামিনের বিষয়টিও আদালতের। আদালত খালেদা জিয়ার জামিন না দিলে সরকারের কিছু করার নেই। বিএনপির আন্দোলন কি সরকারের বিরুদ্ধে? এখন খালেদা জিয়ার জামিনকে কেন্দ্র করে বিএনপি আবারও মাঠ গরম করে অশান্তি সৃষ্টি করার পাঁয়তারা করলে সমুচিত জবাব দেওয়া হবে।

আজ বৃহস্পতিবার হাইকোর্ট সংলগ্ন তিন নেতার মাজারে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর কবরে শ্রদ্ধা জানাতে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, হোসেন শহীদ সোহরাওয়ার্দী গণতন্ত্রের জন্য আজীবন সংগ্রাম করে গেছেন। তার নেতৃত্বের অসাধারণ বলিষ্ঠতা, দৃঢ়তা ও গুণাবলি জাতিকে সঠিক পথের দিকনির্দেশনা দিয়েছে। গণতন্ত্র, ন্যায়বিচার ও আইন প্রতিষ্ঠার সংগ্রামে তিনি অসাধারণ অবদান রেখেছেন। গণতন্ত্রের জন্য তার যে সংগ্রাম সেটি এখনও বাংলাদেশ আওয়ামী লীগ অনুসরণ করে যাচ্ছে। গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে কাজ করে যাচ্ছে আওয়ামী লীগ। এ সময় আওয়ামী লীগের সম্মেলন নিয়ে দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবার সহযোগিতা চেয়েছেন বলে জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, ত্রাণবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী প্রমুখ।

এর আগে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন বিভিন্ন দলের নেতাকর্মীরা। এছাড়া ছাত্রলীগ, কৃষকলীগ, শ্রমিক লীগ, জাতীয় গণতান্ত্রিক দল, জাতীয় পার্টি-জেপি, জাতীয় যুব সংহতিও শ্রদ্ধা জ্ঞাপন করে। এছাড়া তিন নেতার মাজার প্রাঙ্গণে আলোচনা সভার আয়োজন করেছে জাতীয় গণতান্ত্রিক দল।

 

চিত্রদেশ//এস//

আরও

Leave a Reply

Back to top button