বাংলাক্রাফট সংবাদ

বাংলাদেশ হস্তশিল্প প্রস্তুতকারক ও রপ্তানীকারক সমিতি-বাংলাক্রাফ্টেরর সফল ১০০ দিন : গোলাম আহসান

লাবণ্য হক

বাংলাদেশ হস্তশিল্প প্রস্তুতকারক ও রপ্তানীকারক সমিতি-বাংলাক্রাফটের নতুন পরিচালনা পর্ষদ গত ৪ ঠা সেপ্টেম্বর, ২০১৯ ইং তারিখে দায়িত্ব গ্রহণের পর নিজেদের কর্মকান্ডকে গতিশীল ও জবাবদিহিতামূলক করার লক্ষ্যে ১০০ দিনের বিশেষ কর্মসূচী হাতে নিয়ে ছিল । সেই কর্মসূচী নিয়ে সম্প্রতি ‌‌’চিত্রদেশ’এর সঙ্গে কথা বলেছেন বাংলাক্রাফ্টের প্রেসিডেন্ট গোলাম আহসন। সাক্ষাতকার নিয়েছেন -লাবণ্য হক

বাংলাক্রাফ্টের প্রেসিডেন্ট গোলাম আহসন বলেন, গত ৪ ঠা সেপ্টেম্বর, ২০১৯ ইং তারিখে আমাদের নতুন কমিটির দায়িত্ব গ্রহণের পর নিজেদের কর্মকান্ডকে গতিশীল ও জবাবদিহিতামূলক করার লক্ষ্যে ১০০ দিনের বিশেষ কর্মসূচী হাতে নিয়েছিলাম।আর সেই কর্মসূচীকে সামনে রেখেই আমরা বাংলাক্রাফ্টের নতুন পরিচালনা পর্ষদ গত ১০০ দিন অত্যন্ত সাফল্যের সাথে কার্যক্রম পরিচালনা করেছি। গোলাম আহসান বলেন, সেই কর্মসূচির অংশ হিসেবে বাংলাক্রাফ্টের সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে ২৮৮২ স্কয়ার ফিট-এর নতুন অফিস স্পেস কিনেছে। (নতুন অফিসের ঠিকানাঃ ফেয়ার দিয়া কমপ্লেক্স, সি, ৪র্থতলা, ১১/৮/ই, ফ্রিস্কুলস্ট্রিট, পান্থপথ, ঢাকা-১২০৫) । নতুন এই অফিস স্পেসটি অত্যাধুনিকভাবে সুসজ্জিত করা হচ্ছে।

বাংলাক্রাফটের নতুন কমিটি

এখানে বাংলাক্রাফ্টের দৈন্দিন অফিস কার্যক্রম পরিচালনার জন্য অফিস কক্ষসহ, সময়োপযোগী প্রশিক্ষণ পরিচালনার জন্য নির্ধারিত স্থান, কনফারেন্স হল, সদস্যদের পণ্য প্রদর্শনী কেন্দ্রও বিশেষ সভা কক্ষ থাকবে।

বাংলাক্রাফ্টের প্রেসিডেন্ট গোলাম আহসান বলেন, এছাড়াও বাংলাক্রাফ্টের সদস্যদের দক্ষতা উন্নয়ন এবং প্রতি দিন ভার্চুয়াল বাজার সৃষ্টির নতুন নুতন সম্ভাবনার জায়গা তৈরি হচ্ছে।সেই লক্ষ্যে গত ৩০ শে নভেম্বর, ২০১৯ইং বাংলাক্রাফ্টের অফিস মিলনাতয়নে একটি কর্মশালার আয়োজন করা হয় ।কর্মশালার বিষয় ছিল “হস্তশিল্প উদ্যাক্তাদের ই-কর্মাস বাণিজ্য সম্প্রসারণের লক্ষ্যে পণ্য প্রদর্শনী” । উক্ত পণ্য প্রদর্শনী ও ম্যাচ মেকিং অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- মোহাম্মাদ শিহাব উদ্দীন, নির্বাহী পরিচালক, রাতদিন ডটকম, আশিকুজ্জামান, ব্যবস্থাপনা পরিচালক, এরিয়া সেভেনটি ওয়ান , বাংলাদেশ থেকে অ্যামাজনে প্রোডাক্ট ব্র্যান্ডিং পরিষেবা সরবরাহকারী প্রতিষ্ঠান এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইব্রাহিম খলিল, প্রোপাইটর, ক্রাফ্টস ভিশন বিডি ।

গত ৪ ঠা ডিসেম্বর, ২০১৯ ইং তারিখে বাংলাদেশ হস্তশিল্প প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি-বাংলাক্রাফ্টও ই-কমার্স এসোসিয়েশন অফ বাংলাদেশ (ইক্যাব) এর মধ্যে উভয় এসোসিয়েশনের মেম্বারদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে দীর্ঘ আলোচনা হয়।

বাংলাক্রাফ্টের প্রেসিডেন্ট জানান, গত ১১ ই ডিসেম্বর, ২০১৯ ইং তারিখে“এসএমই পলিসি-২০১৯” শীর্ষক কর্মশালায় অংশগ্রহণ । কর্মশালাটি ভিক্টোরিয়াতে অনুষ্ঠিত হয় । উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কামাল আহমেদ মজুমদার, মাননীয় প্রতিমন্ত্রী, শিল্প মন্ত্রণালয় । বাংলাক্রাফ্টের পক্ষে কর্মশালায় উপস্থিত ছিলেন প্রোগ্রাম ম্যানেজার রফিকুল ইসলাম মিথিল ।

 

চিত্রদেশ //এস//

আরও

Leave a Reply

Back to top button