প্রধান সংবাদ

বাংলাদেশ-মালদ্বীপের মধ্যে ৪ সমঝোতা স্মারক সই

স্টাফ রিপোর্টার:
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মুহামেদ সলিহ এর মধ্যে অনুষ্ঠিত দ্বিপক্ষীয় বৈঠকে ৪টি সমঝোতা স্মারক সই হয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে বাংলাদেশ সফররত মালদ্বীপের প্রেসিডেন্ট এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মধ্যে দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে দুই বন্ধু রাষ্ট্রের মধ্যে এসব সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৮ মার্চ) বেলা ১১টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে আসেন মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মুহামেদ সলিহ। এ সময় কার্যালয়ের টাইগার গেটে মালদ্বীপের প্রেসিডেন্টকে অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করবেন মালদ্বীপের প্রেসিডেন্ট। পরে বঙ্গভবনে তিনি রাষ্ট্রীয় ভোজসভায় যোগ দেবেন এবং সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনারও ভোজসভায়ও যোগ দেওয়ার কথা রয়েছে তার। এরপর বৃহস্পতিবার রাতেই দেশে ফিরবেন মালদ্বীপের প্রেসিডেন্ট।

এর আগে, গতকাল বুধবার দুই দিনের সফরে ঢাকায় পৌঁছান মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মুহামেদ সলিহ। ঢাকায় পৌঁছানোর পর সাভার জাতীয় স্মৃতিসৌধ এবং ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মালদ্বীপের প্রেসিডেন্ট রাষ্ট্রপতি। এরপর বিকেলে জাতীয় প্যারেড গ্রাউন্ডে আয়োজিত রাষ্ট্রীয় অনুষ্ঠানে যোগ দেন ইব্রাহিম মুহামেদ সলিহ।

চিত্রদেশ//এফ//

Tags

আরও

Leave a Reply

Back to top button