প্রধান সংবাদ

ফের হাড়কাঁপানো ঠাণ্ডা!

স্টাফ রিপোর্টার:
বিরতি দিয়ে আবারো রাজধানীসহ সারাদেশে শীত নামতে শুরু করেছে। সোমবার ঢাকার তামপাত্রা ছিল রোববারের থেকে শীতল। গতকাল উত্তরাঞ্চলে ঠান্ডার অনুভূতি বাড়িয়ে দিয়েছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি।

আবহাওয়া অধিদপ্তর আভাস দিয়েছে, বৃষ্টির সঙ্গে উত্তর-পশ্চিম দিক থেকে বাতাসের গতিবেগ বৃদ্ধি পাওয়ায় শীত বাড়তে পারে। আজ দিনের তাপমাত্রা সামান্য কমবে। তবে রাতের তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত কুয়াশাও বাড়তে পারে। দেশের কয়েকটি এলাকায় বয়ে যেতে পারে মৃদু শৈত্যপ্রবাহ।

গতকাল দেশের সবচেয়ে কম তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সবচেয়ে বেশি তাপমাত্রা ছিল কক্সবাজারে ৩০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। দেশের অন্য শহরগুলোর সর্বোচ্চ তাপমাত্রা ২৮ থেকে ৩০ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ থেকে ১৪ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে।

আবহাওয়াবিদ আবদুল হামিদ জানান, পর্যায়ক্রমে দিনের তাপমাত্রা কমতে পারে। বৃষ্টি শেষে ঠান্ডার অনুভূতি আরো বাড়বে। উত্তর-পশ্চিম দিক থেকে বাতাসের গতিবেগের সঙ্গে শীতের অনুভূতি বেড়েছে। রাতের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। মাসের শেষের দিকে আসতে পারে আরেক দফা শৈত্যপ্রবাহ।

 

চিত্রদেশ //এস//

আরও

Leave a Reply

Back to top button