প্রধান সংবাদ

পরিবারের সদস্য ভেবে আক্রান্তদের সেবা দিন : স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার:
৩৯তম বিসিএস থেকে সদ্য নিয়োগ পাওয়া চিকিৎসকদের উদ্দেশ্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, কোভিড-১৯ (করোনাভাইরাস) এর কারণেই আপনাদের নিয়োগ দেয়া হয়েছে। সেই অর্থে এই কোভিড-১৯ আপনাদের ভাগ্যই খুলে দিয়েছে। কাজেই চিকিৎসা ক্ষেত্রে আক্রান্ত কোনো ব্যক্তির স্বাস্থ্যসেবায় পিছপা হবেন না। আক্রান্ত ব্যক্তিকে নিজ পরিবারের একজন সদস্য ভেবে সেবা দেবেন।

বুধবার (১৩ মে) দুপুরে রাজধানীর মহাখালীর বিসিপিএস ভবন অডিটোরিয়ামে ৩৯তম বিসিএসের অপেক্ষমাণ তালিকা থেকে নতুন করে নিয়োগ দুই হাজার চিকিৎসকের পদায়ন পরবর্তী ওরিয়েন্টেশন কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী এ কথা বলেন। করোনাভাইরাসের কারণে পরিস্থিতি বিচেনায় কর্মশালায় ৪০ জন চিকিৎসক উপস্থিত ছিলেন।

মাত্র ১০ দিনের মধ্যেই এই নিয়োগ প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলেন, গত ২৫ এপ্রিল দুই হাজার চিকিৎসক ও ছয় হাজার নার্স নিয়োগের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে চিঠি দেয়া হলে ৭ মে সেই নিয়োগের তালিকা আমাদের হাতে আসে। মাত্র ১০-১২ দিনেই এত বড় নিয়োগ একটি বিরল ঘটনা। শিগগিরই আমাদের আরও বেশকিছু মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের প্রক্রিয়া চলমান। এসব নিয়োগ হলে দেশের স্বাস্থ্যসেবার মান নিঃসন্দেহে আরও বাড়বে।

মহামারির সময়ে এতো দ্রুত এমন বিরাটসংখ্যক চিকিৎসক নিয়োগ অনুমোদন করায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান জাহিদ মালেক।

স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূর, নিউরোসার্জারি বিশেষজ্ঞ ও বিসিপিএসের সভাপতি কাজী দ্বীন মোহাম্মদ, স্বাস্থ্যসেবা শাখার অতিরিক্ত সচিব সিরাজুল ইসলাম, স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. সানিয়া তাহমিনাসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সভায় পদায়নকৃত চিকিৎসকদের পক্ষে বক্তব্য রাখেন ডা. আর রাফি তামজীদ ও ডা. নাজিয়া হাসান জিনা।

 

চিত্রদেশ//এস//

আরও

Leave a Reply

Back to top button