খেলাধুলা

নেইমারের হ্যাটট্রিকে ব্রাজিলের জয়

স্পোর্টস ডেস্ক
বিশ্বকাপ বাছাইপর্বে নেইমারের হ্যাটট্রিকে দারূণ জয় পেয়েছে ব্রাজিল। বুধবার সকালে ডি লিমা স্টেডিয়ামে পেরুকে ৪-২ গোলে বিধ্বস্ত করেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। স্বাগতিকদের গোল দুটি করেন আন্দ্রে কারিয়ো ও রেনাতো তাপিয়া। ব্রাজিলের অন্য গোলটি রিশার্লিসনের।

এদিন বাছাইপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে ৬ মিনিটের মাথায় গোল খেয়ে পিছিয়ে পড়ে ব্রাজিল। পেরুর ফরোয়ার্ড কারিলোর জোরালো ভলি লাফিয়ে পড়েও ঠেকাতে পারেননি ব্রাজিল গোলরক্ষক উইভারটন। ২৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করে পেরুর ওই গোল শোধ দেন নেইমার জুনিয়র। ওই গোলেই শেষ হয় প্রথমার্ধে।

৫৯ মিনিটের মাথায় আবার তাপিয়ার গোলে এগিয়ে যায় স্বাগতিক পেরু। এবার পাঁচ মিনিট পরে দলকে সমতায় ফেরান রিচার্লিসন। লিভারপুল স্ট্রাইকার রর্বাতো ফিরমিনোর ছোট করে দেওয়া হেডে আলতো করে ছুঁয়েই এভারটন ফরোয়ার্ড রিচার্লিসন জালে বল পাঠান।

এরপর ৮৩ মিনিটে দলকে লিড এনে দেন নেইমার। এবারো পেনাল্টি থেকে গোল করেন তিনি। ম্যাচের যোগ করা সময়ে নেইমার পূর্ণ করেন নিজের হ্যাটট্রিক। দলকে জয় এনে দেন ৪-২ গোলের। দ্বিতীয় গোল করেই নেইমার গোলের হিসাবে ছাড়িয়ে যান ব্রাজিল কিংবদন্তি রোনালদো নাজারিওকে।

নাজারিওকে টপকে ব্রাজিলের হয়ে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় এখন দ্বিতীয় স্থানে নেইমার। ওপরে আছেন কেবল ৯২ ম্যাচে ৭৭ গোল করা ফুটবল কিংবদন্তি পেলে। ফেনোমেনন খ্যাত রোনালদো ৯৮ ম্যাচে করেছেন ৬২ গোল। নেইমারের গোল সংখ্যা দাঁড়ালো ৬৪।

চিত্রদেশ//এল//

Related Articles

Back to top button