প্রধান সংবাদবইমেলা

নিউইয়র্কে চার দিনব্যাপী বাংলা বই মেলা শুরু

আন্তর্জাতিক ডেস্ক:
’বই হোক বিশ্ব বাঙালি মিলন সেতু’ এই শ্লোগানকে উপজীব্য করে নিউইয়র্কে শুরু হয়েছে চার দিনব্যাপী নিউইয়র্ক বাংলা বই মেলা।
আজ ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মুক্তধারা ফাউন্ডেশন আয়োজিত ৩১তম এই মেলার উদ্বোধন করেন কলকাতার কথাসাহিত্যিক অমর মিত্র। জামাইকা পারফর্মিং আর্ট সেন্টারে ২৮ জুলাই শুরু হওয়া এই মেলা চলবে ৩১ জুলাই পর্যন্ত।
উদ্বোধনের সময় অমর মিত্র বলেন, ‘বাংলাদেশ এবং কলকাতার পর বইকে কেন্দ্র করে এত বড় বাঙালির মিলন মেলা আমি দেখিনি। আমি অভিভূত। নিউইয়র্ক এর মত জায়গায় এত বাঙালি বইমেলায় অংশগ্রহণ করে দেখে আমি আপ্লুত। এ যেন লেখক পাঠক, প্রকাশক ও সংস্কৃতি কর্মীদের এক মিলন মেলা।’
এবারের বইমেলার আহ্বায়ক গোলাম ফারুক ভূঁইয়া বলেন, ঢাকা ও কলকাতা, কানাডা অস্ট্রেলিয়া ইউরোপ থেকে প্রকাশক এবং লেখকরা এসেছেন। বিশ্ব বাঙালির এ মিলনমেলায় সাধারণ মানুষের ব্যাপক অংশগ্রহণ আমাদের দায়িত্ব আরও বাড়িয়ে দিয়েছে। আমরা সামনে আরো বড় আকারের মেলার আয়োজন করব।
মুক্তধারা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও বর্তমান সিইও বিশ্বজিত সাহা বলেন, বইমেলা নিউইর্য়কের বাঙালি জনসমাজের ঐতিহ্যে পরিণত হয়েছে। প্রথিতযশা শিল্পী লেখক পাঠক ও সাধারণ মানুষের প্রতি আমাদের অশেষ কৃতজ্ঞতা। বাংলাদেশ থেকে আগত অনন্যা প্রকাশনীর কর্ণধার মনিরুল ইসলাম বলেন, এবারের বইমেলাটি বাংলা একাডেমীর আদলে করা হয়েছে খোলা মাঠে। আমার মনে হয়েছে আমি যেন বাংলা একাডেমির বই মেলাতেই আছি।

চিত্রদেশ//এফ//

 

আরও

Leave a Reply

Back to top button