উন্নয়ন বার্তা

নারী মুক্তির সৈনিক হিসেবে কাজ করছেন প্রিমা

স্টাফ রিপোর্টার:
সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, ‘নাজিয়া আন্দালিব প্রিমা ভিজ্যুয়াল আর্টিস্ট হিসেবে বিশেষভাবে খ্যাত। তিনি সৃজনশীল ও বৈচিত্র্যময় শিল্পকর্ম সৃষ্টির মাধ্যমে একজন শিল্পী হিসেবে নিজের দক্ষতা ও যোগ্যতার পরিচয় তুলে ধরেছেন। তার শিল্পকর্মে নারী শক্তি ও নারীর ক্ষমতায়ন বিষয়টি বিশেষভাবে ফুটে উঠেছে। মূলত নারী মুক্তির সৈনিক হিসেবে কাজ করছেন তিনি।’

রোববার (২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর বাংলাদেশ জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে ভিজ্যুয়াল আর্টিস্ট নাজিয়া আন্দালিব প্রিমার একক চিত্রপ্রদর্শনী এবং ‘প্রিমা ডোনা’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। বাংলাদেশ জাতীয় জাদুঘর এবং বাংলাদেশ ক্রিয়েটিভ ফোরামের যৌথ উদ্যোগে এর আয়োজন করা হয়।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্মসচিব ও বাংলাদেশ জাতীয় জাদুঘরের মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মো. শওকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশে নিযুক্ত নরওয়ের রাষ্ট্রদূত মিস সিডসেল ব্লেকেন। বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা রাখেন বেঙ্গল গ্রুপের চেয়ারম্যান আবুল খায়ের লিটু এবং ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের ভাইস চেয়ারম্যান রোকেয়া আফজাল রহমান। শুভেচ্ছা বক্তব্য রাখেন- বিশিষ্ট নগরবিদ অধ্যাপক নজরুল ইসলাম ও স্বনামধন্য চিত্রশিল্পী মনিরুল ইসলাম।

পরে প্রতিমন্ত্রী অমর একুশে গ্রন্থমেলায় গৌরব প্রকাশনের স্টলে বিশিষ্ট মুক্তিযোদ্ধা ফটোগ্রাফার শফিকুল ইসলাম স্বপন রচিত ‘এক মুক্তিযোদ্ধার ১৯৭১ এর ডায়েরি’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন করেন।

 

চিত্রদেশ//এইচ//

আরও

Leave a Reply

Back to top button