নারী মঞ্চ

নারীদের সম্মান জানাতে এনটিভিতে ‘অপরাজিতা’

স্টাফ রিপোর্টার:
বাংলাদেশের যে নারীরা পৌঁছেছেন সাফল্যের শিখরে এবং নারী জাগরণের ক্ষেত্রে পথ প্রদর্শকের কাজ করে চলেছেন তাদের সম্মান জানানো হবে ‘অপরাজিতা-২০২১’ নামের একটি আয়োজনে। নারীর উন্নয়নে অগ্রজ ও পথিকৃত নারীদের সম্মান জানিয়ে তাদের কর্ম ও নেতৃত্বের স্বীকৃতির জন্য প্রতি বছর ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবসকে উপলক্ষ্য করে এ পুরস্কার দেয়া হবে।

মুজিব বর্ষ ও স্বাধীনতার ৫০ বছর পুর্তি উপলক্ষ্যে এ বছর থেকেই শুরু হলো মহতি এ উদ্যোগ। সম্মাননা প্রদানের অনুষ্ঠানটি প্রচার হবে এনটিভিতে।

মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে বাংলাদেশের সামগ্রিক উন্নয়নে, সমাজ ও পারিবারিক জীবনে, রাষ্ট্র পরিচালনায়, ব্যবসাসহ সকল পেশায় নারীদের অগ্রযাত্রা আজ অভিনন্দনযোগ্য। অগ্রগামী এসব নারীর জন্যই আমিন জুয়ের্লাস লি. ও বাঘবাংলা আয়োজন করেছে ‘অপরাজিতা সম্মাননা ২০২১’ এর।

আয়োজকরা জানান, মোট ৬টি ক্যাটাগরিতে ১০ জনকে এই সম্মাননায় ভূষিত করার সিদ্ধান্ত নিয়েছেন জুরি বোর্ড। এই বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন কথাসাহিত্যিক সেলিনা হোসেন। সদস্য হিসেবে আছেন কবি রুবি রহমান, কবি আলফ্রেড খোকন, জেনারেল ম্যানেজার, অনুষ্ঠান বিভাগ, এনটিভি এবং সাহিত্যিক ও দৈনিক সমকাল পত্রিকার সম্পাদক মুস্তাফিজ শফি।

৫ জন সম্মাননা পাবেন মুক্তিযোদ্ধা ক্যাটাগরিতে। আর ১ জন করে চ্যলেঞ্জিং, খেলাধূলা, সাহিত্য, সংস্কৃতি ও সফল উদ্যোক্তা ক্যাটাগরিতে সম্মাননা লাভ করবেন।

এই মহতি উদ্যোগের সাথে আছে আমিন জুয়েলার্স লি., প্রাইম ব্যাংক লি., কাজী এ্যাগ্রো লি., ভোগ বাই প্রিন্স, ওপেন আইটি লি.।

অনুষ্ঠানটির ব্রডকাস্ট পার্টনার এনটিভি, প্রিন্টিং পার্টনার দৈনিক সমকাল, রেডিও পার্টনার সিটি এফএম, ম্যাগাজিন পার্টনার ক্যানভাস এবং ইভেন্ট পার্টনার বারোভূত লিমিটেড।

অনুষ্ঠানটি সম্প্রচার করা হবে এনটিভিতে ৮ মার্চ রাত ৯ টায়।

চিত্রদেশ//এইচ//

Tags

আরও

Leave a Reply

Back to top button