প্রধান সংবাদ

নাগরিক সেবায় হটলাইন চালু করলো সিআইডি

স্টাফ রিপোর্টার:
পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান হিসেবে অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া যোগ দেয়ার পর সংস্থাটির কাজের গতি বেড়েছে। তার যুগোপযোগী সিদ্ধান্ত ও দিকনির্দেশনায় সিআইডি আরও এগিয়ে যাচ্ছে। সাধারণ মানুষ সিআইডির সহায়তা সব সময় পেতে চালু করা হয়েছে ‘হটলাইন নম্বর’। পাশাপাশি সাইবার নিরাপত্তায়ও যেকেউ সহায়তা পাবেন।

মূলত নতুন প্রধানের নির্দেশনায় চালু হয়েছে এই হটলাইন। গত বুধবার থেকে যে কেউ হটলাইন নম্বরে ফোন করে সিআইডির সহায়তা নিতে পারছেন।

সিআইডি জানায়, বর্তমান সিআইডি প্রধান মোহাম্মদ আলী মিয়া যোগদানের পর সংস্থার কার্যক্রমকে আরও গতিশীল ও যুগোপযোগী করতে বিভিন্ন দিকনির্দেশনা দিচ্ছেন। সব ধরনের আইন-কানুন ও বিধিনিষেধ পরিপালন করে সিআইডি তার সমস্ত কার্যক্রম পরিচালনা করে থাকে। তাই যেকোন ধরনের সহযোগিতা, অনাকাক্সিক্ষত ঘটনা ঘটলে অথবা কোনো তথ্য যাচাই-বাছাইয়ের প্রয়োজন হলে সংস্থার দেয়া মোবাইল ও টেলিফোন নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ জানিয়েছে সিআইডি।

গত ১৬ আগস্ট এক প্রজ্ঞাপনে বিসিএস পুলিশ ক্যাডারের ১৫তম ব্যাচের কর্মকর্তা অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়াকে সিআইডি প্রধানের দায়িত্ব দেয়া হয়। ২৩ আগস্ট সিআইডি প্রধানের দায়িত্ব নেন তিনি।

মোহাম্মদ আলী মিয়া ডিআইজি হিসেবে ঢাকা মহানগর পুলিশের বিশেষ শাখা (এসবি), ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি, নরসিংদী, হবিগঞ্জ ও মানিকগঞ্জের জেলা পুলিশ সুপারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্বে ছিলেন।

সর্বশেষ ট্যুরিস্ট পুলিশের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছিলেন মোহাম্মদ আলী। ভালো কাজের স্বীকৃতি হিসেবে পুলিশের সর্বোচ্চ পদক বিপিএম ও পিপিএম অর্জন করেছেন এই পুলিশ কর্মকর্তা।

সিআইডির ‘হটলাইন নম্বর’

অপস্ রুম: মোবাইল ফোন ০১৩২০-০১৯৯৯৮। টেলিফোন নম্বর- ০২-৪৮৩১১০৪৩।

সাইবার সাপোর্ট সেন্টার: মোবাইল ফোন ০১৩২০-০১০১৪৮। টেলিফোন: ০২-৪৪০৭০০২৯

চিত্রেদশ//এফটি//

 

Tags

আরও

Leave a Reply

Back to top button