খেলাধুলা

ধোনির জন্য বিদায়ী ম্যাচের আয়োজন করবে ভারত

আন্তর্জাতিক ডেস্ক:
:
শনিবার সবাইকে চমকে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন ভারতীয় ক্রিকেট দলের সফলতম অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ভিডিও আপলোড করে সংক্ষেপে জানিয়ে দিয়েছেন, ১৫ আগস্ট সন্ধ্যা ৭টা ২৯ মিনিট থেকে তিনি একজন সাবেক ক্রিকেটার।

ধোনির এমন আকস্মিক বিদায়ে রীতিমতো অপ্রস্তুত হয়ে পড়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। দেশের ক্রিকেটে যার এত বেশি অবদান, তাকে কোনো আয়োজন ছাড়াই সাদামাটাভাবে বিদায় জানানোটা ঠিক মেনে নিতে পারছে না ভারতের বোর্ড। তাই ধোনির জন্য একটি বিদায়ী ম্যাচ আয়োজনের কথা ভাবছে বিসিসিআই।

ভারতভিত্তিক সংবাদসংস্থা ইন্দো-এশিয়ান নিউজ সার্ভিসকে বিসিসিআইয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, আসন আইপিএলের মৌসুমে ধোনির সঙ্গে তার বিদায়ী ম্যাচের বিষয়ে আলোচনা করবে বোর্ড। এরপর যা কিছু আয়োজনের পরিকল্পনা করা হবে।

সেই কর্মকর্তা বলেছেন, ‘এখন আমাদের কোনো আন্তর্জাতিক সিরিজ নেই। আইপিএলের পর আমরা দেখব কী করা যায়। কারণ ধোনি এই দেশের জন্য অনেক দিয়েছে এবং সে সবধরনের সম্মান প্রাপ্য। আমরা সবসময়ই চেয়েছি ধোনির জন্য বিদায়ী ম্যাচ আয়োজন করতে। তবে ধোনি পুরোপুরি ভিন্ন ধরনের খেলোয়াড়। সে এমন এক সময় অবসরের ঘোষণা দিলো, যখন কেউ ভাবেওনি।’

তবে অবসরের সিদ্ধান্ত জানানোর পর ধোনির সঙ্গে এখনও আনুষ্ঠানিকভাবে কোনো কথা হয়নি, ‘এখনও তেমন কথা হয়নি। তবে আমরা আইপিএলের সময় তার সঙ্গে অবশ্যই কথা বলবো। আমার মতে, সেটাই হবে যেকোনো কিছুর ব্যাপারে আলোচনার জন্য যথাযথ সময়। সে রাজি হোক বা না হোক, তার জন্য একটা সংবর্ধনার আয়োজন করা হবে। তাকে সংবর্ধনা দিতে পারা আমাদের জন্য গর্বের হবে।’

চিত্রদেশ//এফ//

Related Articles

Back to top button