প্রধান সংবাদ

দেশে করোনায় একদিনে ১৮২ জন আক্রান্ত, মৃত্যু মোট ৩৯

স্টাফ রিপোর্টার:
করোনাভাইরাসে দেশে নতুন করে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে ৩৯ জনের মৃত্যু হলো। এছাড়া নতুন করে আরও ১৮২ জন আক্রান্ত হয়েছেন। মোট আক্রান্ত ৮০৩ জন।

সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মোট ১ হাজার ৫৭০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৮২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এখন মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ৮০৩। যারা আগে থেকে আক্রান্ত ছিলেন তাদের মধ্যে মারা গেছেন আরও ৫ জন। সুতরাং মোট মৃতের সংখ্যা হয়েছে ৩৯। আর সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন আরও তিনজন। এ নিয়ে মোট ৪২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

মন্ত্রী বলেন, লকডাউন জোড়াল করতে হবে। লকডাউন মানুষ পুরোপুরি মেনে চলছে না। বাইরে বাজারে মানুষ ঘোরাফেরা করছে। আমাদের কমিউনিটি ট্রান্সমিশন হয়ে গেছে। এখন কেউ নিয়ম না মানলে বেশি সংক্রমিত হবে।

বুলেটিনে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় আরও ৮৪ জনকে আইসোলেশনে নেওয়া হয়েছে। বর্তমানে আইসোলেশনে আছেন ২৯৯ জন। গত ২৪ ঘণ্টায় ১৭ জনকে আইসোলেশন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এখন পর্যন্ত মোট ৪৩৭ জন আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন।

গত ২৪ ঘণ্টায় আরও ৪৮৩ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বর্তমানে ২ হাজার ১৮৯ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন।

প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের জন্য আরও ৪৮৮টি প্রতিষ্ঠান প্রস্তুত করা হয়েছে বলেও ব্রিফিংয়ে জানানো হয়। এসব প্রতিষ্ঠানে ২৬ হাজার ৩৫২ জনকে কোয়ারেন্টাইন সেবা দেওয়া সম্ভব।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

চিত্রদেশ//এস//

Related Articles

Back to top button