প্রধান সংবাদ

দেশের পরিস্থিতি ভালো থাকার পরও একটি মহল ষড়যন্ত্র করছে

স্টাফ রিপোর্টার:
দেশের পরিস্থিতি ভালো থাকার পরও একটি মহল উদ্দেশ্যপ্রণোদিতভাবে ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে নানামুখী ষড়যন্ত্র শুরু হয়েছে। অর্থনীতির সব সূচকে বাংলাদেশ ভালো অবস্থানে থাকার পরও একটি মহল উদ্দেশ্যপ্রণোদিতভাবে হায়-হুতাশ সৃষ্টির ষড়যন্ত্র করছে। এদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ ও সতর্ক থাকতে হবে।

শুক্রবার (১৩ মে) রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড সভায় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে দেশে যেন খাদ্যের ঘাটতি না হয়, সেজন্য খাদ্য উৎপাদন আরও বাড়াতে হবে। একটু জায়গাও ফাঁকা রাখা যাবে না।

তিনি আরও বলেন, বাংলাদেশ ভালো অবস্থানে আছে এবং এই অবস্থানে থেকেই আরও এগিয়ে যাবে। তবে সরকারি ব্যয় সংকোচনের জন্য কিছু ক্ষেত্রে আমরা কাটছাঁট করছি। সতর্কতা অবলম্বন করছি।

বৈঠকে শ্রীলঙ্কা, ইউক্রেন-রাশিয়া পরিস্থিতি ও নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধির বিষয়ে আলোচনা করা হয়। এসময় নেতারা বলেন, একটি গোষ্ঠী বাংলাদেশকে শ্রীলঙ্কার সঙ্গে তুলনা করছে। তারা দিবাস্বপ্নে বিভোর। এরা ষড়যন্ত্রকারী। দেশ যখন এগিয়ে যায়, এদের ভাল লাগে না। তাই তারা সরকার ও দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে। আগামী ৬ মাস খুব ক্রিটিক্যাল সময়। এই সময় সবাইকে সর্বোচ্চ সতর্ক থাকতে হবে।

সভায় উপস্থিত ছিলেন- আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, ওবায়দুল কাদের, শেখ ফজলুল করিম সেলিম, আবুল হাসনাত আব্দুল্লাহ, ড. আব্দুর রাজ্জাক, কাজী জাফর উল্লাহ, লে. কর্নেল (অব.) ফারুক খান, রাশিদুল আলম, রমেশ চন্দ্র, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান প্রমুখ।

চিত্রদেশ//এফটি//

 

Tags

আরও

Leave a Reply

Back to top button