প্রধান সংবাদ

তাপমাত্রা কমবে, হালকা বৃষ্টির সম্ভাবনা

স্টাফ রিপোর্টার:
সারাদেশে গেল কয়েকদিনের উচ্চ তাপমাত্রার পর ভ্যাপসা গরমের প্রকোপ কিছুটা কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সেইসাথে ঢাকাসহ তিন বিভাগের বিভিন্ন স্থানে দমকা হাওয়ার পাশাপাশি বৃষ্টি হতে পারে।

বৃহস্পতিবার রাতে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক এসব তথ্য জানান।

তিনি বলেন, সারাদেশে তাপমাত্রা কিছুটা কমতে পারে। দেশের বিভিন্ন স্থানে আকাশ মেঘলা থাকবে। খুব বড় কোনো বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। তবে অনেক স্থানেই হালকা বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অফিস জানায়, আগামী ২৪ ঘণ্টা দেশের বরিশাল, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, খুলনা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

তাপমাত্রার তথ্যে বলা হয়েছে, শুক্রবার সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

বৃষ্টিপাতের তথ্যে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত রাজশাহীতে ২৯ মি.মি.। ঢাকায় বৃষ্টিপাত হয়েছে ১ মি.মি.। আগামী ৫ দিনে আবহাওয়া পরিস্থিতি সামান্য পরিবর্তন হতে পারে।

সিনপটিক অবস্থায় বলা হয়েছে, পূর্ব মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপের সৃষ্টি হয়েছে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। এটি পশ্চিম উত্তরপশ্চিম দিকে অগ্রসর হতে পারে। এদিকে দক্ষিণপশ্চিম মৌসুমি বায়ু দেশের উত্তরাঞ্চল থেকে বিদায় নিয়েছে। মৌসুমি বায়ু দেশের অন্যত্র কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় বিরাজ করছে।

চিত্রদেশ//এফটি//

আরও

Leave a Reply

Back to top button