বইমেলা

ঢাবিতে সপ্তাহব্যাপী বইমেলা শুরু

স্টাফ রিপোর্টার:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে সপ্তাহব্যাপী বইমেলা শুরু হয়েছে। মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের হাকিম চত্বরে ডাকসুর উদ্যোগে এই বইমেলা আনুষ্ঠানিকভাবে শুরু হয়।

মেলার উদ্বোধন করেন প্রেস ইনিস্টিটিউট বাংলাদেশের মহাপরিচালক কবি জাফর ওয়াজেদ। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

ডাকসুর সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপত্বিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাকসুর কোষাধ্যক্ষ ও বাণিজ্য অনুষদের ডিন অধ্যাপক ড. শিবলি রুবায়াতুল ইসলাম।

অনুষ্ঠানে বক্তারা বই পড়ার গুরুত্ব তুলে ধরে শিক্ষার্থীদের মেলায় এসে বই পড়া ও কেনার আহ্বান জানান। অনন্য এই উদ্যোগের জন্য ডাকসু নেতাদের ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে শিবলি রুবায়াত বলেন, আমাদের সুন্দর সুন্দর বই পড়তে হবে। বই পড়ে নিজের মনকে পরিশুদ্ধ করে নিজের জ্ঞানভাণ্ডারকে আরও সমৃদ্ধ করতে হবে। বই কিনে জ্ঞানী-গুণী লেখক-প্রকাশকদের উৎসাহিত করতে শিক্ষার্থীদের তিনি অনুরোধ করেন।

বিশ্ববিদ্যালয়ের এই শিক্ষক বলেন, আমরা যদি বই না কিনি তাহলে প্রকাশকরা কেন বই প্রকাশ করবেন। তখন প্রকাশকের সংখ্যা কমতে থাকবে। প্রকাশকরা বই না প্রকাশ করলে জ্ঞানী লেখকদের বই প্রকাশিত হবে না। যদি প্রকাশই না হয় তাহলে তাদের জ্ঞান আমাদের কাছে পৌঁছতে পারবে না।

এসময় বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ডাকসুর সহসাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, সাহিত্য সম্পাদক মাজহারুল কবির শয়নসহ ডাকসুর বেশির ভাগ নেতা উপস্থিত ছিলেন।

আগামী ১৬ ডিসেম্বর সোমবার পর্যন্ত প্রতিদিন বেলা ১১টা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত এই বইমেলা চলবে।

 

চিত্রদেশ//এস//

আরও

Leave a Reply

Back to top button