প্রধান সংবাদ

ডিএমপির ৭৩ পুলিশ করোনায় আক্রান্ত

স্টাফ রিপোর্টার :
মহামারী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে।৮ মার্চ দেশে করোনা শনাক্ত হওয়ার পর মঙ্গলবার পর‌্যন্ত দেশে ১১০ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। আক্রান্ত হয়েছেন অন্তত ৩৩৮২ জন।

করোনাভাইরাসের সংক্রমণে সাধারণ মানুষের পাশাপাশি পুলিশ সদস্যদের ঝুঁকিও বাড়ছে দিন দিন।বিভিন্ন জেলায় কোনো নির্দিষ্ট থানাতেই বহু সংখ্যক পুলিশ সদস্যের আক্রান্ত হওয়ার খবর পাওয়া যাচ্ছে।শুধু তাই নয় খোদ ঢাকা মহানগরে পুলিশেরই (ডিএমপি) ৭৩ জন আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। এদের মধ্যে তিনজন পুলিশে কাজ করা সাধারণ কর্মচারীও রয়েছেন। ডিএমপি সূত্রে এসব তথ্য জানা গেছে।

আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে একজন এডিসি, তিনজন এসআই, একজন সার্জেন্ট, পাঁচজন এএসআই, তিনজন সাধারণ সদস্য ও বাকিরা কনস্টেবল বলে জানা গেছে।

আক্রান্তদের মধ্যে বেশির ভাগই পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট বিভাগের। এই বিভাগের উত্তর শাখার ১৪ জন সদস্য আক্রান্ত হয়েছেন। পিওএস পূর্ব শাখায় আক্রান্ত ৬ জন। এরপর রয়েছে পুলিশের কল্যাণ ও ফোর্স বিভাগ। এই বিভাগের ১২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। পশ্চিম ট্রাফিক বিভাগেও ৯ জন আক্রান্ত।

পুলিশ কর্মকর্তারা জানান, মহানগর পুলিশের আটটি অপরাধ বিভাগ ছাড়াও পরিবহন, প্রটেকশন, উন্নয়ন, গোয়েন্দা, স্পেশাল অ্যাকশন গ্রুপসহ ২১টি বিভাগের সদস্যরা করোনায় আক্রান্ত হয়েছেন।

ডিএমপিতে বড় সংখ্যক পুলিশ সদস্য করোনা আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেছেন ঢাকা মহানগর কমিশনার শফিকুল ইসলাম। তিনি বলেছেন, জাতীয় দুরোগে দায়িত্ব পালন করতে গিয়ে পুলিশ সদস্যরা করোনায় আক্রান্ত হচ্ছেন।বেশ কয়েকজন কোয়ারেন্টিনে রয়েছেন।আক্রান্তদের চিকিৎসা দেয়া হচ্ছে।

তিনি আরও বলেন, পুলিশের যে সদস্যরা আক্রান্ত হয়েছেন, তারা সবাই বাইরে দায়িত্ব পালনে গিয়েছিলেন। অসাবধানতাবশত মানুষের কাছাকাছি চলে যাওয়ায় তাঁরা সংক্রমিত হয়েছেন বলে তাঁরা মনে করছেন। দায়িত্ব পালনের সময় পুলিশ সদস্যদের আরও সতর্ক হওয়ার আহ্বান জানিয়ে পুলিশ কমিশনার বলেন, পুলিশ সদস্যদের সুরক্ষায় প্রথম থেকেই পদক্ষেপ নেয়া হয়েছিল। সেগুলো এখন আরও জোরদার করা হচ্ছে। সংক্রমণের আশঙ্কা রয়েছে, এমন পুলিশ সদস্যদের আলাদা করে ফেলা হচ্ছে। রাজারবাগ মেহমানখানা এবং মিরপুর মেহমানখানায়ও কোয়ারেন্টিন ও আইসোলেশনের ব্যবস্থা নেয়া হয়েছে।

ডিএমপির বাইরে গাজীপুর ও নারায়ণগঞ্জে পুলিশের বড় একটি অংশ করোনায় আক্রান্ত হয়েছেন। নারায়ণগঞ্জে এক থানাতেই ৩০ জনের বেশি সদস্যের মধ্যে করোনার উপসর্গ দেখা দেয়ার খবর পাওয়া গেছে।আর গাজীপুরে ৩৩ জন পুলিশ সদস্যের করোনা ধরা পড়েছে।

 

চিত্রদেশ//এস//

Related Articles

Back to top button