প্রযুক্তি

ট্রুকলার থেকে ব্যক্তিগত তথ্য ডিলিট করবেন যেভাবে

প্রযুক্তি ডেস্ক:

অপরিচিত নাম্বারগুলো সনাক্ত করার জন্য ট্রুকলার অ্যাপ বেশ জনপ্রিয়। একই সঙ্গে অ্যাপটি ডায়লার বা মেসেজিং অ্যাপ হিসেবেও ব্যবহার করা যায়।

এই অ্যাপে একবার রেজিস্ট্রেশন করলেই আপনার নাম, নাম্বার চলে যায় তাদের সার্ভারে। আপনি অ্যাকাউন্ট ডিঅ্যাকটিভ না করা পর্যন্ত আপনার ব্যক্তিগত কিছু তথ্য তাদের ডেটাবেসে থেকে যায়।

আপনি হয়তো চান না কেউ কল করার সময় আপনার নাম বা অন্যান্য তথ্য জানুক। আজ জানাবো আপনার নাম্বারটি ট্রুকলারের ডেটাবেসে থেকে ডিলিট করবেন যেভাবে।

তবে আপনি যদি বর্তমানে ওই নাম্বার দিয়ে অ্যাপটি ব্যবহার করেন তবে তা সরানো যাবে না। ওই নির্দিষ্ট নাম্বারের সাথে সংযুক্ত ট্রুকলার অ্যাকাউন্টটি বন্ধ করলে তবেই অ্যাপের ডেটাবেস থেকে তা ডিলিট করা যাবে।

ট্রুকলার অ্যাকাউন্ট ডি-অ্যাকটিভ করবেন যেভাবে-

অ্যানড্রয়েড ইউজাররা প্রথমে ট্রুকলার অ্যাপটি খুলুন। এরপর ওপরের বাম কোণে বা ডান কোণের থ্রি লাইন বা থ্রি ডট আইকনে ক্লিক করুন এবং সেটিংসে যান। এরপর প্রাইভেসি সেন্টার অপশনে ক্লিক করলেই আপনি ডি-অ্যাকটিভ অপশন দেখতে পাবেন। সেখানে ক্লিক করলেই আপনার অ্যাকাউন্টটি ডি-অ্যাকটিভ হয়ে যাবে।

আইফোন ব্যবহারকারীরাও একইভাবে ট্রুকলার অ্যাপটি খুলুন। এরপর ওপরের ডানদিকে গিয়ার আইকনে আলতো ক্লিক করুন। তারপরে অ্যাবাউট ট্রুকলার অপশনে ক্লিক করুন। একটু নিচের দিকে স্ক্রল করলেই অ্যাকাউন্ট ডি-অ্যাকটিভ অপশনটি পেয়ে যাবেন।

ট্রুকলার অ্যাপ থেকে নিজের নাম ও নাম্বার ডিলিট করবেন যেভাবে-

১. প্রথমে ট্রু কলারের আনলিস্ট ওয়েব পেজে যান।

২. এরপর দেশের কোড সহ সেখানে আপনার ফোন নম্বরটি টাইপ করুন। (যেমন +৮৮০১৭০০০০০)

৩. নম্বরটি টাইপ করা হয়ে গেলে সেটিকে আনলিস্ট করতে কারণ হিসেবে কোনো একটি বিকল্প নির্বাচন করুন।

৪. এবার সেখানে ক্যাপচা এন্টার করুন এবং আনলিস্ট অপশনে ক্লিক করুন।

তবে আপনার পরিচিত কেউ যদি ওই নাম্বারে নাম বা অন্যান্য ডিটেইলস সেভ করে রাখে, সে ক্ষেত্রে অনেক সময় নাম্বারটি সার্চ করলে ওই নাম বা ডিটেইলস প্রদর্শিত হবে।

চিত্রদেশ //এল//

Tags

আরও

Leave a Reply

Back to top button